বন্যায় ক্ষতিগ্রস্থ ব্রিজ ৮ মাসেও সংস্কার হয়নি ঝুঁকিপূর্ণ যান চলাচল

47
Social Share

কাজল আর্য, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুরের মহেড়া ইউনিয়নের নতুন আদাবাড়িতে ক্ষতিগ্রস্থ একটি ব্রিজ দীর্ঘ আট মাসেও সংস্কার করা হয়নি।ফলে যে কোন সময় ব্রিজটি ধসে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

জানা যায়, ইউনিয়নের হিলড়া আদাবাড়ি গ্রামের প্রধান রাস্তায় ১৯৯২ সালে জেলা পরিষদের অর্থায়নে সাড়ে ৫ মিটার দৈর্ঘ ও ৬ মিটার প্রস্থের ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিক মেশনারী এবং ওপেন ফাউন্ডেশন কনস্ট্রাকশনের ব্রিজটি নির্মাণে তৎকালীন সময়ে ব্যয় হয় চার লাখ টাকা। জনগুরুত্বপূর্ণ ব্রিজটি দিয়ে প্রতিদিন বিপুল সংখ্যক যানবাহন চলাচল করে থাকে।গত বছর দীর্ঘস্থায়ী বন্যার সময় পানির স্রোতে ব্রিজের নীচের মাটি সরে ক্ষতিগ্রস্থ হয়।এতে ব্রিজটি যানবাহন চলাচলের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে ।কিন্ত ব্রিজটি ক্ষতি হওয়ার ৮ মাস পেরিয়ে গেলেও তা সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি।ফলে যে কোন সময় ব্রিজটি ধসে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

মহেড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশা মিয়া বলেন, বন্যায় ব্রিজটি ক্ষতিগ্রস্থ হওয়ার পর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় প্রকৌশল অধিদপ্তরে জানানো হয়েছে। কিন্ত ব্রিজটি সংস্কারের জন্য কোন উদ্যোগ লক্ষ্য করা যায়নি ।

মির্জাপুরের উপ-সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম জানান, বন্যার পানির স্রোতে ব্রিজের নীচের মাটি সরে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। দ্রুত সময়ে ব্রিজটি সংস্কারে উদ্যোগ নেয়া হবে।