বঙ্গবন্ধু বিশ্ববাসীর কাছে অনুপ্রেরণা : রীভা গাঙ্গুলি দাশ

10
Social Share

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববাসীর কাছে অনুপ্রেরণা হয়ে আছেন বলে মনে করেন ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশ। তিনি বলেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হবে, যা সব বাঙালির জন্য অত্যন্ত গৌরবের।

আজ মঙ্গলবার বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বৈঠককালে তিনি এ সব কথা বলেন। এ সময় তারা মুজিববর্ষ উদযাপন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এবং স্পিকারের আসন্ন ভারত সফর নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, ব্যাপক কর্মসূচির মাধ্যমে মুজিববর্ষ উদযাপন করবে জাতীয় সংসদ। এ উপলক্ষে আগামী ২২ ও ২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশনের পাশাপাশি বিশেষ সেমিনার, বিশেষ প্রকাশনা, শিশু মেলার আয়োজন করা হবে। এতে তরুণ প্রজন্ম অনুপ্রাণিত হবে এবং বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে তারা স্বচ্ছ ও গভীর জ্ঞান লাভ করবে বলে আশা প্রকাশ করেন স্পিকার।

পরে স্পিকারের সঙ্গে লণ্ডনের ক্রয়ডন বারার (প্রশাসনিক অঞ্চল) বাংলাদেশি বংশোদ্ভূত মেয়র (কাউন্সিলর) হুমায়ুন কবির সাক্ষাৎ করেন। তারা সংসদীয় কার্যক্রম, ক্রয়ডনের কার্যক্রম ও মুজিববর্ষ উদযাপন নিয়ে আলোচনা করেন। আলোচনাকালে হুমায়ুন কবির ক্রয়ডন কাউন্সিলের আওতাধীন সাউথ লন্ডনে বাংলাদেশি ব্যবসায়ীদের বিনিয়োগের সুযোগ রয়েছে বলে উল্লেখ করেন।

স্পিকার জাতীয় সংসদ পরিদর্শনের জন্য হুমায়ুন কবিরকে ধন্যবাদ জানান। এ সময় হুমায়ুন কবির স্পিকারকে ক্রয়ডনে আমন্ত্রণ জানান।