বঙ্গবন্ধু বিশ্ববাসীর কাছে অনুপ্রেরণা : রীভা গাঙ্গুলি দাশ

Social Share

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববাসীর কাছে অনুপ্রেরণা হয়ে আছেন বলে মনে করেন ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশ। তিনি বলেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হবে, যা সব বাঙালির জন্য অত্যন্ত গৌরবের।

আজ মঙ্গলবার বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বৈঠককালে তিনি এ সব কথা বলেন। এ সময় তারা মুজিববর্ষ উদযাপন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এবং স্পিকারের আসন্ন ভারত সফর নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, ব্যাপক কর্মসূচির মাধ্যমে মুজিববর্ষ উদযাপন করবে জাতীয় সংসদ। এ উপলক্ষে আগামী ২২ ও ২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশনের পাশাপাশি বিশেষ সেমিনার, বিশেষ প্রকাশনা, শিশু মেলার আয়োজন করা হবে। এতে তরুণ প্রজন্ম অনুপ্রাণিত হবে এবং বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে তারা স্বচ্ছ ও গভীর জ্ঞান লাভ করবে বলে আশা প্রকাশ করেন স্পিকার।

পরে স্পিকারের সঙ্গে লণ্ডনের ক্রয়ডন বারার (প্রশাসনিক অঞ্চল) বাংলাদেশি বংশোদ্ভূত মেয়র (কাউন্সিলর) হুমায়ুন কবির সাক্ষাৎ করেন। তারা সংসদীয় কার্যক্রম, ক্রয়ডনের কার্যক্রম ও মুজিববর্ষ উদযাপন নিয়ে আলোচনা করেন। আলোচনাকালে হুমায়ুন কবির ক্রয়ডন কাউন্সিলের আওতাধীন সাউথ লন্ডনে বাংলাদেশি ব্যবসায়ীদের বিনিয়োগের সুযোগ রয়েছে বলে উল্লেখ করেন।

স্পিকার জাতীয় সংসদ পরিদর্শনের জন্য হুমায়ুন কবিরকে ধন্যবাদ জানান। এ সময় হুমায়ুন কবির স্পিকারকে ক্রয়ডনে আমন্ত্রণ জানান।