‘বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে হেফাজতের ঔদ্ধত্য সহ্য করা হবে না’

7
Social Share

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে হেফাজতের ঔদ্ধত্য প্রতিহত করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ যুব মৈত্রীর নেতৃবৃন্দ। মুক্তিযুদ্ধের চেতনার ধারক সংক্ষুব্ধ নাগরিক সমাজের বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে অংশ নিয়ে নেতৃবৃন্দ অবিলম্বে সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধের দাবি জানান।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মুজিববর্ষে স্বাধীনতাবিরোধী, মৌলবাদী ও সাম্প্রদায়িক অপশক্তির ধৃষ্টতার প্রতিবাদে আয়োজিত মানববন্ধন-সমাবেশে অংশ নেন সংগঠনের সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ সানি, সহ-সভাপতি তৌহিদুর রহমান, আব্দুল আহাদ মিনার ও কায়সার আলম, দপ্তর সম্পাদক মিজানুর রহমান মিজান, কেন্দ্রীয় কমিটির সদস্য ওমর ফারুক সুমন ও মানিক হাওলাদার, ঢাকা মহানগর নেতা মাহবুদ রানা তরুন ও মইনুউদ্দিন রাসেল, যুব নেতা জসিম উদ্দিন প্রমুখ।

সমাবেশে সাবেক ছাত্রনেতা সাব্বাহ আলী খান কলিন্স বলেন, হেফাজতে ইসলাম মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনাকে ভূলুণ্ঠিত করার সুদূরপ্রসারী চক্রান্ত বাস্তবায়নের পুরনো খেলায় মেতে উঠেছে। প্রকৃত অর্থে তারা পাকিস্তানি শাসক চক্রের ন্যায় ধর্মকে আশ্রয় করে আবারও পাকিস্তানি ভাবাদর্শ প্রতিষ্ঠার ষড়যন্ত্র বাস্তবায়নে লিপ্ত। এরা কৌশলে ভাস্কর্যের বিরোধিতা করলেও, এদের অবস্থান বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের বিরুদ্ধে।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বাঙালির চেতনায় সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। আর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক চেতনার প্রতীক। শ্রদ্ধা আর ভালোবাসায় বাঙালির অন্তরে চির দীপ্যমান এই মহান ব্যক্তি। তার ভাস্কর্যের বিরোধীতাকারী সম্প্রদায়িক অপশক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতহত করার আহ্বান জানান নেৃতৃবন্দ।