বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে সমালোচনাকারীদের হুঁশিয়ার করলেন হানিফ

Social Share

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য নিয়ে সমালোচনাকারীদের কড়া হুঁশিয়ারি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

আজ মঙ্গলবার দুপুরে নিজের ভেরিফাইড ফেসবুকে এক স্ট্যাটাসে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

তিনি লিখেছেন, বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য নিয়ে যারা উল্টাপাল্টা কথা বলছেন তাদের মনে রাখা দরকার এটা পাকিস্তান নয়, এটা স্বাধীন বাংলাদেশ। স্বাধীন বাংলাদেশে এই ধরনের বক্তব্য বরদাশত করা হবে না। এই কুচক্রীদের বিরূদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাচ্ছি।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর জুমার নামাজ শেষে রাজধানীর ধূপখোলা মাঠে এক সমাবেশ থেকে ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর নামে স্থাপিত ভাস্কর্যকে ‘মূর্তি ও অনৈসলামিক’ আখ্যা দিয়ে তা অপসারণের দাবি তুলে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন।

‘তৌহিদী জনতা ঐক্যপরিষদের’ ব্যানারে অনুষ্ঠিত ওই সমাবেশে বক্তারা বলেন, মূর্তির বদলে আল্লাহ, কোরআন ও হাদিসের বাণী সম্বলিত মিনার স্থাপন করতে হবে। বাংলাদেশ মসজিদের দেশ, আউলিয়ার দেশ, মাদরাসার দেশ। এদেশে কোনো মূর্তি থাকতে দেওয়া হবে না।

ওইদিনই রাজধানীর বিএমএ অডিটোরিয়ামে বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে শানে রিসালাত কনফারেন্সে বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মামুনুল হকও প্রকাশ্যে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করেন।