বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আমরা মুক্তিযোদ্ধার সন্তান-প্রজন্ম ঐক্যজোটের আলোচনা সভা

43
Social Share

নিজস্ব প্রতিনিধি: আজ শনিবার (৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধার সন্তান-প্রজন্ম ঐক্যজোট আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় সেচ্ছাসেবক লীগের সাবেক সংগ্রামী সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য পংকজ দেবনাথ বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও ইতিহাস নিয়ে যারা প্রশ্ন তোলে তারা এদেশের নাগরিক হতে পারে না।আর এরাই কুষ্টিয়াসহ বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাংচুর করে। স্বাধীনতার স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার দিন জাতীয় শোক দিবস ১৫ আগস্ট এ বেগম খালেদা জিয়া কেক কাটে এটা জাতির জন্য অত্যন্ত লজ্জাজনক। বঙ্গবন্ধুর যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার আদর্শে দেশকে আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসাবে দ্বার করিয়েছেন।

তিনি আরো বলেন, ৭৫ এর ১৫ আগষ্টের পর গণতন্ত্রকে হত্যা করে জিয়াউর রহমান রাজাকারদের পুরস্কৃত করে তাদের গাড়িতে পতাকা তুলে দিয়ে জাতিকে কলংঙ্কিত করেছেন।

আ.লীগের সাবেক উপ-কমিটির সদস্য ও ছাত্রনেতা মনিরুজ্জামান মনির বলেছেন, আজ যারা বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসাবে স্বীকার করে না, তাদের এদেশে থাকার কোন অধিকার নেই। এদেশ থেকে তাদের বিতারিত করতে হবে। আমরা যারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আছি তারা একত্রিত হয়ে তাদের প্রতিহত করতে হবে।