বঙ্গবন্ধুর ছবি অবমাননা : ডিজিটিাল নিরাপত্তা আইনে তালায় যুবক গ্রেফতার

54
Social Share

বি. এম. জুলফিকার রায়হান, তালা প্রতিনিধি: বঙ্গবন্ধুর ছবি অবমাননা করায় ডিজিটাল নিরাপত্তা আইনে তালায় মোমিন মোড়ল (৩০) নামক এক যুবক গ্রেফতার হয়েছে। সে তালার শিরাশুনি গ্রামের আব্দুল আজিজ মোড়ল’র ছেলে।
তালা থানার ওসি মো. মেহেদী রাসেল জানান, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র নাম ও ছবি অশ্লিল ভাবে ব্যবহার করে ফেসবুকে আপলোড করায় থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯, ও ৩১ ধারায় একটি মামলা (০২/২১) দায়ের হয়। উপজেলার আড়ংপাড়া গ্রামের মৃত. এরশাদ আলী গাজী’র ছেলে মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মামলাটি করেন। এই মামলায় শুক্রবার রাতে মোমিনকে আটক করে শনিবার তাকে সাতক্ষীরা জেলা হাযতে প্রেরন করা হয়।
এবিষয়ে তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী জানান, শিরাশুনি গ্রামের বিএনপি কর্মী মোমিন মোড়ল তার ফেসবুক আইডিতে কনডমের মোড়কের উপর বঙ্গবন্ধু’র ছবি জুড়ে দিয়ে সেখানে “বঙ্গবন্ধু কনডম” লিখে পোষ্ট করে। বিষয়টি জানার পর ইউনিয়ন ও উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শুক্রবার রাতে শিরাশুনি সেতু বাজারে যেয়ে মোমিনকে আটক করে তাকে পুলিশে সোপর্দ করা হয়। একই সাথে ঘটনায় দায়ে মোমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।