‘বঙ্গবন্ধুর কৌশলী নেতৃত্বের কারণে স্বাধীনতা অর্জন সম্ভব হয়েছে’

45
Social Share

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কৌশলী নেতৃত্বের কারণে বাংলাদেশের স্বাধীনতা অর্জন সম্ভব হয়েছে বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। তিনি বলেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ এখন গুরুত্বপূর্ণ সময় পার করছে। এখন সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হতে হবে।

সোমবার স্পিকারের সংসদ ভবনস্থ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত আহমেদ বিন মোহামেদ আল-দেহাইমি সৌজন্য সাক্ষাত করতে এলে তিনি একথা বলেন। সাক্ষাৎকালে তাঁরা দুই দেশের কোভিড-১৯ পরিস্থিতি, উন্নয়ন কর্মকাণ্ড, মুজিব শতবর্ষ পালন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীসহ দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

এ সময় স্পিকার বলেন, বাংলাদেশ সফলতার সাথে কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলা করে চলেছে। সরকার ধাপে ধাপে সকল জনগণের জন্য টিকা সরবরাহ নিশ্চিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, কাতার বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র। মুসলিম ভ্রাতৃত্বের বন্ধনে দুই দেশ দীর্ঘদিন সুসম্পর্ক বজায় রেখে চলেছে। ভবিষ্যতেও এ সম্পর্ক অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সাক্ষাৎকালে কাতার রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধুর মত নেতা পাওয়া বাংলাদেশর জন্য গৌরবের বিষয়। বঙ্গবন্ধু বিশ্ববরেণ্য নেতাদের মধ্যে অন্যতম স্থান দখল করে আছেন।

এ সময় স্পিকারকে মজলিস আস-শুরার শুভেচ্ছা পৌঁছে দেন রাষ্ট্রদূত।