ফের একমঞ্চে মোদী-মমতা, হলদিয়ায় সরকারি অনুষ্ঠানে আমন্ত্রিত দিব্যেন্দুও

62
Social Share

ভিক্টোরিয়া মেমোরিয়ালের পর ফের হলদিয়ায় মুখোমুখি দেখা যেতে পারে নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে। আগামী ৭ ফেব্রুয়ারি, রবিবার সেখানে সরকারি কর্মসূচিতে আসছেন প্রধানমন্ত্রী। নিজে হাতে ২টি সরকারি প্রকল্পের সূচনা এবং ১টি প্রকল্পের শিলান্যাস করবেন তিনি। কেন্দ্রীয় সরকারের তরফে মুখ্যমন্ত্রীকেও আমন্ত্রণ জানানো হয়েছে সেখানে। আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যপাল জগদীপ ধনখড়কেও। তবে মমতা আমন্ত্রণ গ্রহণ করবেন কি না, তা এখনও পর্যন্ত জানা যায়নি।

মোদীর সফরের আগে শনিবার অনুষ্ঠানের প্রস্তুতি খতিয়ে দেখতে হলদিয়ায় পা রেখেছেন এ রাজ্যে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। সেখানেই মমতা এবং ধনখড়কে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান তিনি।

হলদিয়া লোকসভা কেন্দ্রটি তমলুকের অন্তর্গত। অধুনা তৃণমূল ত্যাগী শুভেন্দু অধিকারীর ভাই দিব্যেন্দু সেখানকার সাংসদ। ইতিমধ্যেই তাঁর কাছে ওই অনুষ্ঠানে যোগ দেওয়ার আমন্ত্রণ এসে পৌঁছেছে। শুভেন্দু এবং কাঁথি পুরসভার অপসারিত প্রশাসক সৌম্যেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পর অধিকারী পরিবারের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে তৃণমূলের। তাই দিব্যেন্দুর আমন্ত্রণ পাওয়া বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। তবে মমতা সেখানে যাবেন কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

এর আগে, গত ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মবার্ষিকী উপলক্ষে কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে মুখোমুখি হন মোদী ও মমতা। সেখানে উপস্থিত ছিলেন ধনখড়ও। কিন্তু একসঙ্গে নেতাজিকে নিয়ে প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিলেও, ৩ ঘণ্টায় এক বারও বাক্য বিনিময় করতে দেখা যয়নি তাঁদের। জয় শ্রীরাম স্লোগান শুনে বক্তৃতা না করে মমতা মঞ্চ ছাড়লেও, তা নিয়ে একটি শব্দও খরচ করেননি মোদী। অনুষ্ঠান শেষে মুহূর্তের জন্য শুধুমাত্র দু’এক কথায় সৌজন্য সেরে অনুষ্ঠানস্থল ছেড়ে চলে যান তাঁরা।