ফেরদৌস জাহান নারী জাগরণের অনন্য উদাহরণ: ডিসি শেরপুর

44
Social Share

শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ফেরদৌস জাহান এর নামে স্কুলের ছাত্রী হোস্টেলের নাম ফলক উন্মোচন করেছেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব। এ সময় ফেরদৌস জাহানের কৃতিত্বপূর্ণ কর্মজীবনের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে তিনি বলেন, এমন একজন গুণী মানুষের নামে ছাত্রী হোস্টেলটির নামকরণ সত্যি আনন্দের। এই স্কুলে ফেরদৌস জাহান ৩৫ বছর  প্রধান শিক্ষক ছিলেন। তিনি ছিলেন নারী জাগরণের অনন্য উদাহরণ।

স্কুলের প্রধান শিক্ষক এ্যানি সুরাইয়া মিলোজ এর সভাপতিত্বে বিশেষ অতিথি শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ  কিবরিয়া, জেলা শিক্ষা অফিসার মো. রেজুয়ান, প্রাক্তন প্রধান শিক্ষক জীবন কৃষ্ণ বসু, ফেরদৌস জাহানের কন্যা রেশমিন আজাদি জাহান বক্তব্য রাখেন। স্কুলের ছাত্রী হোস্টলটির কল্যাণে ফেরদৌস জাহান পরিবারের পক্ষ থেকে এক লাখ টাকার চেক জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করা হয়। এ সময় শেরপুরের বিশিষ্টজন, স্কুলের প্রাক্তন শিক্ষকবৃন্দ, বর্তমান শিক্ষকবৃন্দ এবং প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে মেয়র  বলন, ফেরদৌস জাহান  ছিলেন আমাদের শেরপুরের গর্ব। তার মতো একজন মহান মানুষের নামে ছাত্রী হোস্টেলের নামকরণ খুবই  ক্ষুদ্র প্রয়াস। আমরা তার প্রতি গভীর শ্রদ্ধা  জানাচ্ছি।