ফুটপাত থেকে রাজপথে নামার হুমকি রিজভীর

মানববন্ধনে বক্তব্য রাখছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী
Social Share

দলীয় নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি না দিলে মহামারি করোনাভাইরাসের এই সংকটকালীন সময়েও সরকারের বিরুদ্ধে রাজপথে নামার হুমকি দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, তাদের মুক্তি যদি বাধাগ্রস্ত হয়, তাহলে আর ফুটপাত নয়, এবার রাজপথের সমস্ত কংক্রিট উড়িয়ে রাস্তায় ব্যারিকেড তৈরি করা হবে।

আজ বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এমন হুমকি দেন।

রুহুল কবির রিজভী বলেন, মঙ্গলবার ফেনী জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন রিয়াদকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রতিদিনই কোনো কারণ ছাড়া বিএনপির অসংখ্য নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হচ্ছে। তাদের একটাই অপরাধ, আর তা হচ্ছে- করোনা ও বন্যায় অসহায় মানুষদের সহায়তা করা।

এ সময় সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, ইসহাক সরকারসহ কারাবন্দি সকল নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। তাদের মুক্তি যদি বাধাগ্রস্ত হয়, তাহলে আর ফুটপাত নয়, এবার রাজপথের সমস্ত কংক্রিট উড়িয়ে রাস্তায় ব্যারিকেড তৈরি করা হবে।

ক্ষমতাসীনদের নানা দুর্নীতির বিরুদ্ধে জনগণের মুখ বন্ধ রাখার উদ্দেশ্যেই বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে দাবি করে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, ফরিদপুরের ছাত্রলীগের নেতা দুই হাজার কোটি টাকা পাচারে জড়িত, একই শহরের দুই আওয়ামী লীগ নেতা মার্সিটিজ গাড়ি চালায়, এগুলো তো ঢাকতে হবে। জেকেজির সাবরিনা ও রিজেন্টের শাহেদকে তো ঢাকতে হবে। ক্যাসিনোর সম্রাটকে ঢাকতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার জনভিত্তি হারিয়ে ফেলেছে। তাদের কোনো ভিত্তি নেই এবং তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। যদি বিচ্ছিন্ন না হয়ে থাকে তাহলে এই সরকার সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পায় কোনো, দিনের নির্বাচন রাতে করে কেনো?

আজ মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিবউন নবী খান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মহানগর দক্ষিণের তাইজুল ইসলাম, কারাবন্দি নেতা ইসহাক সরকারের ভাই ইয়াকুব সরকার প্রমুখ।