প্রীতিলতার জন্মদিনে টিম প্রীতিলতার বিশেষ আয়োজন

61
Social Share

ব্রিটিশ বিরোধী আন্দোলনে নিহত প্রীতিলতার ১১০ তম জন্মদিন উপলক্ষে সুবিধাবঞ্চিত শিল্পী, ছিন্নমূল শিশুদের মধ্যে ইফতার ও খাবার বিতরণ করেছে ‘প্রীতিলতা’ চলচ্চিত্র নির্মাণের সঙ্গে সংশ্লিষ্টরা। এছাড়া আলোচনা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। এ আয়োজন করায় বিশেষ শুভেচ্ছা জানিয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী কবির সুমন ও অভিনেত্রী পরীমণি। এ ছবির একটি গানে কণ্ঠ দিয়েছেন কবির সুমন এবং পরী নাম ভূমিকায় অভিনয় করছেন।

কবির সুমন বলেন, ‌’উপস্থিত থাকতে পারলে ভালো হতো। প্রীতিলতা চলচ্চিত্রের টিমের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিল্পী, ছিন্নমূল শিশুদের মধ্যে ইফতার ও খাবার বিতরণের জন্য যে উদ্যোগ নেওয়া হয়েছে সত্যিই এটা একটা ভালো উদ্যোগ। আমি ছবিটি দেখার অপেক্ষায় আছি।’

কথা ছিল পরীমণিও প্রীতিলতার জন্মদিনের কেক কাটবেন। কিন্তু তার নানা অসুস্থ হওয়ার কারণে কেক কাটার অনুষ্ঠানে হাজির থাকতে পারেননি। তবে পরীমণি এক শুভেচ্ছা বার্তায় উপস্থিত না থাকতে পারায় দুঃখ প্রকাশ করে বলেন, ‘প্রীতিলতার সাহসের গল্প ছড়িয়ে পড়ুক আমাদের তারুণ্যের মধ্যে। আমাদের মেয়েদের আর্দশ হোক প্রীতিলতা। সাহস নিয়েই জীবনে এগিয়ে যেতে হবে। সততার সঙ্গেই দেশটাকে ভালোবাসতে হবে যেমনটা প্রীতিলতা ভালোবেসেছিলেন।’
এদিকে প্রীতিলতার জন্মদিন উপলক্ষে এফডিসির কর্মচারি, এক্সট্রাশিল্পীসহ ১০০ জনের মধ্যে ইফতার সামগ্রী বিতরণের মাধ্যমে জন্মদিনের অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এরপর টিম প্রীতিলতার অফিসে কেক কেটে ১১০ তম জন্মদিনের আলোচনা অনুষ্ঠানের সূচনা হয়।

এ সময় প্রীতিলতাকে স্মরণ করে তার দেশপ্রেম, সাহসিকতা, পরিশ্রম, আদর্শ নিয়ে আলোচনা করেন টিম প্রীতিলতার চেয়ারম্যান মুহিদ হাওলাদার, প্রীতলতা চলচ্চিত্রের নির্মাতা রাশিদ পলাশ, টিম প্রীতিলতার জেনালের সেক্রেটারি ও প্রীতিলতা চলচ্চিত্রের চিত্রনাট্যকার গোলাম রাব্বানী। এ সময় আরও উপস্থিত ছিলেন টিম প্রীতিলতার অন্য সদস্যরা।

প্রসঙ্গত, প্রীতিলতা চলচ্চিত্রের বেশ কিছু অংশের শুটিং এরই মধ্যে শেষ হয়েছে। ছবির শেষ লটের শুটিং প্রস্তুতি চলছে বর্তমানে।

ছবিটিতে আরও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা, আর এ রাহুল, রাজু খান, আফরিনা বুলবুল, প্রমুখ।