প্রধানমন্ত্রীর কর্মহীন ও শ্রমজীবী মানুষদের নগদ অর্থ প্রদানের কর্মসূচি মানবিক পদক্ষেপ

Social Share

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন ও শ্রমজীবী মানুষদের নগদ অর্থ প্রদানের যে কর্মসূচি গ্রহণ করেছেন তা একটি মানবিক পদক্ষেপ হিসেবে আখ্যায়িত করেছেন কেন্দ্রীয় ১৪ দল।
আজ বুধবার এক যৌথ বিবৃতিতে ১৪ দলীয় জোটের নেতারা বলেন, করোনা ভাইরাসে বিপর্যস্ত দেশের এক ক্রান্তিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের একটি দরিদ্র, কর্মহীন ও শ্রমজীবী মানুষের জন্য নগদ অর্থ প্রদানের কর্মসূচি।
নেতৃবৃন্দরা বলেন, একজন মানবিক প্রধানমন্ত্রীর পক্ষে দেশের দরিদ্র জনগোষ্ঠীর জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান কর্মসূচি গ্রহণ করা সম্ভব। অতি দরিদ্র শ্রমজীবী মানুষের মাঝে নগদ আড়াই হাজার টাকা করে দেওয়া হবে, এটি আসন্ন পবিত্র ঈদকে সামনে রেখে শুধু তাদের মধ্যে স্বস্তিই দেবে না। তাদের মনে একটি আত্মবিশ্বাস সৃষ্টি হবে যে, তাদের জন্য একজন দরদি প্রধানমন্ত্রী আছেন। তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

বিবৃতিতে তারা প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সব সময় থাকার প্রতিশ্রুতি পুন:ব্যক্ত করেন।

১৪ দলের যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখাপত্র মোহাম্মদ নাসিম এমপি, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ও অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি প্রমুখ।