প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুল্লাহ আল মোহসীনের ইন্তেকাল

আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী। ছবি: সংগৃহীত
Social Share

করোনাভাইরাসে আক্রান্ত প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।
আজ সোমবার সকাল ৯টা ৩৫ মিনিটে ঢাকার সিএমএইচ-এ চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন বলে আইএসপিআর-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে জানা গেছে, তার বয়স হয়েছিল ৫৭ বছর। আবদুল্লাহ আল মোহাসীন স্ত্রী, এক পুত্র ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ১ জানুয়ারি ১৯৬৩ সালে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি মৃত্তিকা বিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮২ সালে বিএসসি (সম্মান) এবং ১৯৮৩ সালে এমএসসি পাস করেন।
আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ১৯৮৮ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডার সদস্য হিসাবে সরকারি চাকরিতে যোগ দেন। তিনি সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট এবং সহকারী কমিশনার (ভূমি) পদে কাজ করেন। তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিভিন্ন পদে নিয়োজিত ছিলেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যোগদানের পূর্বে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব পদে কর্মরত ছিলেন।