প্যারিসে পুলিশ সদর দপ্তরে ছুরিকাঘাতে নিহত চার

ফ্রান্সের রাজধানী প্যারিসের প্রাণকেন্দ্রে পুলিশের সদর দপ্তরে ছুরিকাঘাতে চারজন কর্মকর্তার মৃত্যু হয়েছে। এরপর হামলাকারীকে গুলি চালিয়ে হত্যা করা হয়েছে। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার দুপুরের খাবারের বিরতির সময় হামলার ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, পুলিশের সদর দপ্তরের ভবনের উঠোনে গুলি করে ওই হামলাকারীকে হত্যা করা হয়েছে। লোকটি খুব দ্রুত ওই হামলা চালিয়েছে। হামলার সময় মাইকে ঘোষণা আসে হামলার ব্যাপারে। তার পরই সেখানে নজরদারি বেড়ে যায়।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী আজ বিকেলে তুরস্ক যাওয়ার কথা ছিল। তবে এ হামলার জেরে তার সফর বাতিল করা হয়েছে। এরই মধ্যে নিহত একজনের পরিচয় জানিয়েছে পুলিশ। তবে অন্য তিনজনের ব্যাপারে এখনো কিছু জানানো হয়নি।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, নিহতদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী রয়েছেন। এ ঘটনায় পুলিশ সদর দপ্তর পরিদর্শন করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। ওই সময় ম্যাক্রোঁর সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রী অ্যাডুয়ার্ড ফিলিপ, স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফ কাস্তানার এবং উপ-স্বরাষ্ট্রমন্ত্রী লরেন্ট নুনেজ।

সিএনএন এর এক প্রতিবেদনে বলা হয়েছে, হামলাকারী দীর্ঘদিন ধরে পুলিশের প্রশাসনিক পদে কর্মরত ছিলেন। তিনি পুলিশের গুলিতে নিহত হয়েছেন। তবে হামলার কারণ জানা যায়নি।

হামলার পর পুলিশ সদর দপ্তরের পাশের এলাকায় মানুষ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। নিরাপত্তার কথা বলে নিকটবর্তী মেট্রো স্টেশন বন্ধ রাখার কথা জানিয়েছে পরিবহন কর্তৃপক্ষ।

সূত্র : প্রেস টিভি, বিবিসি, সিএনএন, এএফপি