প্যানেল মেয়রের পদ হারালেন কাউ‌ন্সিলর স্বপন

106
Social Share
কাজল আর্য, স্টাফ রিপোর্টার:  প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি ও আই‌সি‌টি আই‌নে মামলা দা‌য়ের হওয়ায় টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র হা‌ফিজুর রহমা‌ন স্বপন‌কে দা‌য়িত্ব থে‌কে অব‌্যাহ‌তি দেয়া হ‌য়ে‌ছে। তারস্থ‌লে প‌্যা‌নেল মেয়র-২ থাকা কাউ‌ন্সিলর তানভীর হাসান ফেরদৌসকে দা‌য়িত্ব দেয়া হয়।
সোমবার দুপুরে টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর স্বাক্ষ‌রিত চি‌ঠি‌তে স্থা‌গিতের আ‌দে‌শ দেয়া হয়।
আদেশে উল্লেখ করা হয়, হাফিজুর রহমান স্বপনের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হওয়ায় প্যানেল মেয়র ১ এর দায়িত্ব স্থগিত করা হয়েছে। তদস্থলে কাউন্সিলর ও প্যানেল মেয়র -২ তানভীর হাসান ফেরদৌস নোমান প্যানেল মেয়র ১ এর দায়িত্ব পালন করবেন।
উল্লেখ্য গত ৫ জুন প্যানেল মেয়র হাফিজুর রহমান স্বপন শহরের আকুর টাকুর পাড়ায় একটি জমি পরিমাপকে কেন্দ্র করে জমির মালিক প্রয়াত আশরাফ চৌধুরীর জামাতা মফিজুর রহমান এর সঙ্গে মুঠোফোনে কথা বলেন। কথা বলার একপর্যায়ে তিনি তাঁকে বলেন, ‘আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও মানি না’। এ ছাড়াও তিনি নানা অশ্লীল বক্তব্য দেন। তাঁর এ বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মাঝে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। অনেকেই তাঁকে বহিষ্কারের দাবি জানান।
 শহর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ মজিদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘোষণা দেন হাফিজুর রহমান স্বপনকে দল থেকে বহিষ্কার করা না হলে তিনি পদত্যাগ করবেন।
প্রধানমন্ত্রী সম্পর্কে কটুক্তির কারণে গত ৯ জুন হাফিজুর রহমান স্বপনের বিরুদ্ধে টাঙ্গাইলের পৌর কাউন্সিলর আতিকুর রহমান মোর্শেদ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এদিকে মুঠোফোনে হুমকি দেওয়ার ঘটনায় শহরের আকুরটাকুর পাড়ার প্রয়াত আশরাফ চৌধুরীর জামাতা মফিজুর রহমান টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।
রোববার (১৩জুন) দুপুরে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক ও সাধারণ সম্পাদক সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলাম ভিপি জোয়াহের স্বাক্ষরিত এক চিঠিতে হাফিজুর রহমান স্বপনের টাঙ্গাইল শহর আওয়ামীলীগের সহ-সভাপতি পদ থেকে বহিষ্কারের করা হয়।
এবিষয়ে কাউন্সিলর  হাফিজুর রহমান স্বপনের বক্তব্য নেয়া সম্ভব হয় নি।