পুনেতে প্রবল বৃষ্টিতে দেয়াল ধসে ১৫ জন নিহত

প্রবল বৃষ্টিতে একটি আবাসিক ভবনের পার্কি লটের দেয়াল ধসে অন্তত ১৫ জন নিহত এবং ৩ জন আহতে হয়েছে।শনিবার ভোরে পুণের খান্ডোয়াতে এই মর্মান্তিক ঘটনা ঘটে। নিহতদের মধ্যে চারজন শিশু ও একজন নারী রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়,শনিবার সারা রাত ধরেই পুণেতে ভারী বৃষ্টিপাত হচ্ছিল। এতে খান্ডোয়ার একটি আবাসিক ভবনের পার্কি লটের দেয়াল ভেঙে যায়। পার্কিং এলাকার ঠিক পাশেই কয়েকটি টিনসেড বাড়ি ছিল। যেখানে একাধিক নির্মাণ শ্রমিক অস্থায়ী ঘর তৈরি করে থাকতেন।

পুলিশ জানায়, দুর্ঘটনার সময় বেশিরভাগ শ্রমিক ঘুমিয়ে ছিলেন। দেয়াল ধসে ওই বাড়িগুলোর ওপর পড়ায় এত হতাহতের ঘটনা ঘটেছে। ধসে পড়া দেয়ালের নীচে আরও অনেকের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। এরই মধ্যে ফায়ার সার্ভিস ও জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বাহিনী উদ্ধার তৎপরতা শুরু করেছে।পার্কিং লটে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি গাড়িও ভেঙে নীচে পড়ে গিয়েছে।

পুনের জেলা কালেক্টর নাভাল কিশোর বলেছেন, ‘ এই দুর্ঘটনার কারণ অনুসন্ধান করতে এরই মধ্যে কাজ করছে তদন্তকারী দল। দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে’। তিনি আরও বলেছেন, ‘ঘটনার সঙ্গে নির্মাণ প্রতিষ্ঠানের কোনও অনিয়ম জড়িত আছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে’।

গত বৃহস্পতিবার থেকে পুনেতে মুষল ধারে বৃষ্টি হয়েছে। শুক্রবার রাত পর্যন্ত সেখানে ৭৩ দশমিক ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয় যা ২০১০ সালের পর এই অঞ্চলে সর্বোচ্চ।