পাপনের ভিডিও নিয়ে ‘বিব্রত’ ক্রীড়া প্রতিমন্ত্রী

ক্যাসিনোর বিরুদ্ধে সরকারের চলমান অভিযানের মাঝে এবং ফিক্সিংয়ের প্রস্তাব গ্রহণ না করে গোপন করার অপরাধে সাকিব আল হাসানের নিষিদ্ধ হওয়ার পর একটি ভিডিও সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে যায়। বলা বাহুল্য যে, সেই ভিডিওর ‘নায়ক’ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সিঙ্গাপুরের একটি ক্যাসিনোতে বসে তিনি জুয়া খেলছেন। কয়েক সেকেন্ডের এই ভিডিও নিয়ে গতকাল থেকে তোলপাড় শুরু হয় সোশ্যাল সাইটে। এই ভিডিও সরকারেরও দৃষ্টি এড়ায়নি। খোদ ক্রীড়া প্রতিমন্ত্রী এই ঘটনায় বিব্রত।

সরাসরি কোনো মন্তব্য না করলেও বিষয়টিকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলদেখছেন ‘নৈতিকতার অবক্ষয়’ হিসেবে। বিষয়টি নিয়ে খুব বিব্রতও তিনি। গণমাধ্যমকে জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘বাংলাদেশে ক্যাসিনি একটি অপরাধ। সেহেতু যারা এ অপরাধ করছে তাদের আমরা শাস্তি দিচ্ছি। এমন অনেকের কথাই শুনেছি যে, বাইরে এসব করত। তবে আমি এখনো (ভিডিও) দেখিনি, শুনেছি। তাই এসব নিয়ে কিছু বলতে পারছি না। তবে সবাইকেই শাস্তি পাওয়া উচিত।’

এছাড়া সাকিব আল হাসানের শাস্তি কমানোর জন্য বিসিবির সঙ্গে একযোগে কাজ করছেন বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। জুয়াড়ির প্রস্তাব ফিরিয়ে দিলেও আইসিসিকে না জানানোয় শাস্তি ভোগ করতে হবে অন্তত ১ বছর। শাস্তির বিরুদ্ধে তার আপিলের কোনো সুযোগ নেই। তারপরেও বিসিবি তাদের আইনজীবী প্যানেলকে সবকিছু পর্যালোচনার নির্দেশ দিয়েছে। পাশাপাশি জাহিদ আহসান রাসেল বলেছেন, সাকিবকে দ্রুত মাঠে ফেরাতে সব ধরনের উদ্যোগ নিতে বিসিবিকে নির্দেশনা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। সাকিবকে দ্রুত মাঠে দেখার আশাবাদ ব্যক্ত করেন তিনি।