পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষ: নিহত ৩০, আহত ৫০

25
Social Share

পাকিস্তানের সিন্ধু প্রদেশে যাত্রীবাহী দু’টি ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৫০ জন যাত্রী আহত হয়েছেন। আজ সোমবার সকালে লাইনচ্যুৎ একটি ট্রেনের সঙ্গে আরেকটি দ্রুতগামী ট্রেনের সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, সিন্ধু প্রদেশের রাইতি রেলস্টেশনের কাছে যাত্রীবাহী মিল্লাত এক্সপ্রেস ও দ্রুতগামী স্যার সৈয়দ এক্সপ্রেসের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ৩০ জন নিহত ও ৫০ জন যাত্রী আহত হন। সংঘর্ষের পরে স্থানীয়দের পাশাপাশি উদ্ধারকর্মী ও পুলিশ সদস্যরা হতাহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যান।

পাকিস্তানের রেলওয়ের এক মুখপাত্র বলেন, দেশটির মিল্লাত এক্সপ্রেস ট্রেনটি করাচি থেকে সারগোদায় যাওয়ার সময় লাইনচ্যুৎ হয়ে রেললাইন থেকে ছিটকে পড়ে। এ সময় রাওয়ালপিন্ডি থেকে আসা দ্রুতগতির স্যার সৈয়দ এক্সপ্রেস ট্রেনের সাথে মিল্লাত এক্সপ্রেসের সংঘর্ষ হয়।

তিনি আরও বলেন, সংঘর্ষের পরে ট্রেন দু’টি উদ্ধারে ইতোমধ্যে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পাঠানো হয়েছে। পাশাপাশি যাত্রীদের পার্শ্ববর্তী স্টেশনে নেওয়া হয়েছে।

এদিকে, সিন্ধু প্রদেশের উত্তরাঞ্চলীয় শহর ঘটকির ডেপুটি কমিশনার ওসমান আব্দুল্লাহ জানিয়েছেন, দু’টি ট্রেনের সংঘর্ষের ঘটনায় ৩০ জন নিহত ও ৫০ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে কয়েকজনের দেহ একেবারে পুড়ে গেছে। পাশাপাশি উদ্ধারকারী কর্তৃপক্ষের যাত্রীদের উদ্ধারে বেশ বেগ পেতে হচ্ছে। তিনি আরও বলেন, এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।