পাকিস্তানের স্বাধীনতা দিবস ইতিহাসে ‘কালো দিবস’ : নায়লা কাদরি

নায়লা কাদরি বেলুচ
Social Share

পাকিস্তানের স্বাধীনতা দিবস মানবজাতির ইতিহাসে ‘কালো দিবস’। দেশটির সেনাবাহিনী অব্যাহতভাবে হত্যা, ডাকাতি, ধর্ষণ, মানুষকে ধর্মান্তরিত এবং বেলুচদের জমি দখল করে যাচ্ছে।

বেলুচ পিপলস কংগ্রেসের চেয়ারপারসন নায়লা কাদরি বেলুচ এক ভিডিও বার্তায় এ কথা বলেছেন।

তিনি বলেন, ১৪ আগস্ট সেই দিন-যেদিন ধর্মান্তরিত পাঞ্জাবিরা তাদের নিজের মাতৃভূমি ভারতের সঙ্গে বেঈমানি করে নিজের দেশকে বিভক্ত করেছিল। ব্রিটিশদের স্বার্থের জন্য তারা দেশ ভাগ করেছিল এবং বহু বছর ধরে তারা ব্রিটিশ স্বার্থে কাজ করেছে। এক সময় তারা ছিল আমেরিকার উপনিবেশ, এখন তারা চীনাদের উপনিবেশ।

নায়লা কাদরি বেলুচ আরও বলেন, তাদের (পাঞ্জাবিরা) স্বাধীনতা দিবস উদযাপনের কোন মানে নেই। পাকিস্তানের দ্বারা বেলুচিস্তান দখলকৃত হয়েছে।

তিনি আরও বলেন, পাকিস্তান যেহেতু স্থলবেষ্টিত দেশ ছিল তাই তাদের বেলুচিস্তান দখল করা প্রয়োজন ছিল। বেলুচদের জন্য ১৪ আগস্ট হলো নিকৃষ্ট দিন, মানব ইতিহাসের গণহত্যার দিনগুলির মতো সবচেয়ে ভয়াবহ দিন।

বেলুচ, সিন্ধি, পশতুন, মহাজিরি, কাশ্মীরী, বালতি, খ্রিস্টান ও হিন্দুরা পাকিস্তানে বন্দীর জীবনযাপন করছে অভিযোগ করে নায়লা কাদ্রি বলেন, এখানে সেনাবাহিনীই একমাত্র স্বাধীন প্রতিষ্ঠান। কেবল তারাই স্বাধীনতা দিবস উদযাপন করছে; কারণ হত্যা, ছিনতাই, ধর্ষণ, মানুষকে ধর্মান্তরিতকরণ এবং তাদের জমি বিক্রি ও দখলের স্বাধীনতা রয়েছে সেনাবাহিনীর।