পাকিস্তানকে শায়েস্তা করতে ‘বালোচদের মিসাইল দেওয়া হোক’

15
Social Share

 গোটা বিশ্বে ক্রমশ কোণঠাসা হয়ে পড়েছে পাকিস্তান (Pakistan)। সন্ত্রাসবাদে মদত-সহ একাধিক ইস্যুতে ইসলামিক বিশ্বের কাছেও ক্রমশ একঘরে হয়ে পড়েছে ইমরান খানের দেশ। ইরান, আফগানিস্তান ও সৌদি আরবের পর পাকিস্তানের থেকে এবার মুখ ফিরিয়ে নিচ্ছে সংযুক্ত আরব আমিরশাহীও। দুবাইয়ের পুলিশ কর্তা লেফটেন্যান্ট জেনারেল দাহি খলফান (Lieutenant General Dhahi Khalfan) সাফ জানিয়েছেন, পাকিস্তানকে শায়েস্তা করতে বালোচ (Balochistan) বিদ্রোহীদের হাতে মিসাইল তুলে দেওয়া হোক।

টুইটার তিনি লিখেছেন, আত্মরক্ষার জন্য পাকিস্তানের বালোচদের হাতে মিসাইল তুলে দেওয়া উচিত। তিনি দাবি করেন, সমগ্র বিশ্ব তথা মধ্যপ্রাচ্যের দেশগুলির জন্য বড় বিপদ পাকিস্তান।

পাশাপাশি, আমিরশাহীর নাগরিকদের কাছে তিনি আবেদন জানান, তাঁরা যেন কোনও পাকিস্তানিকে কাজে নিয়োগ না করেন। সব মিলিয়ে, দুবাই তথা সংযুক্ত আরব আমিরশাহীতে পাকিস্তানের দরজা বন্ধ হতে চলেছে।

উল্লেখ্য, গত ডিসেম্বরে পাক সমাজকর্মী করিমা বালোচকে (Karima Baloch) খুন করা হয়। বালোচিস্তানে পাক সেনা ও সরকারের অত্যাচারের বিরুদ্ধে মুখ খুলেছিলেন তিনি। এরপরে করিমা বালোচের খুনের ঘটনায় চাপ বেড়েছে ইমরান খানের সরকারের উপর। এই ঘটনায় ক্ষুব্ধ হয়েছে মুসলিম বিশ্ব।

প্রসঙ্গত, ২০১৬ সালে বিবিসির জরিপে সারা বিশ্বের ১০০ জন সবচেয়ে প্রভাবশালী মহিলাদের তালিকায় জায়গা করে নিয়েছিলেন করিমা বালোচ।