পাকিস্তানকে উড়িয়ে সিরিজ সমতায় দক্ষিণ আফ্রিকা

52
Social Share

চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এ জয়ের ফলে সিরিজে সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা।

সোমবার জোহান্নেসবার্গে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪০ রান করে। জবাবে ১৪ ওভারেই ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় প্রোটিয়ারা।

১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার এইডেন মার্করামের ফিফটি ও অধিনায়ক হেনরিখ ক্লাসেনের ২১ বলে অপরাজিত ৩৬ রানে ভর করে জয় তুলে নেয় স্বাগতিকরা। মার্করাম উসমান কাদিরের বলে আউট হওয়ার আগে ৩০ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ৫৪ রান করেন। এছাড়া জর্জ লিনডে শেষদিকে ১০ বলে ঝড়ো ২০ করে অপরাজিত থাকেন।

পাকিস্তানি বোলার কাদির দুটি উইকেট পান। এছাড়া মোহাম্মদ হাসনাইন ও হাসান আলী একটি করে উইকেট দখল করেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ১০ রানেই দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও শারজিল খানকে হারায় তারা। তবে হাল ধরেন অধিনায়ক বাবর আজম। তবে তার ব্যাট ছিল বেশ ধীর। ১৮ ওভার পর্যন্ত ব্যাট করে ৫০ বলে ৫০ করে বিদায় নেন। মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে আসে ২৩ বলে ৩২ রানের ইনিংস।

প্রোটিয়াদের পক্ষে লিনডে ও লিজাড উইলিয়ামস ৩টি করে উইকেট পান। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচ সেরা হন জর্জ লিনডে।

আগামী ১৪ এপ্রিল সেঞ্চুরিয়নে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।