পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটে প্রার্থী দেবে শিবসেনা, তৃণমূলের পাশে দাঁড়াতেই সিদ্ধান্ত উদ্ধবের!

47
Social Share

আগামী বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে লড়াই করবে শিবসেনা। শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে এই সিদ্ধান্ত নিয়েছেন। রবিবার টুইট করে এ কথা জানালেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত।

সঞ্জয় টুইটে লেখেন, ‘বহু প্রতীক্ষার ফল। দলের প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে আলোচনার পর শিবসেনা সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। আমরা শীঘ্রই কলকাতা পৌঁছচ্ছি। জয় হিন্দ, জয় বাংলা!’ সঞ্জয়ের এই টুইটের পর রাজনৈতিক মহল মনে করছে, আসন্ন বিধানসভা নির্বাচনে শিবসেনা যে বাংলায় প্রার্থী দেবে তা এক প্রকার নিশ্চিত হয়ে গেল। কেউ কেউ মনে করছেন, তৃণমূলকে সুবিধা পাইয়ে দিতেই এই সিদ্ধান্ত নিয়েছে শিবসেনা। কারণ এনডিএ-র এক সময়ের শরিক শিবসেনা, বিজেপি-র হিন্দুত্ব ভোট কাটলে তার সুফল কুড়োবে তৃণমূলই। সঞ্জয়ের টুইট থেকেও তার কিছুটা ইঙ্গিত মিলেছে। টুইটে সঞ্জয় ‘জয় হিন্দ, জয় বাংলা’ কথাটি লেখেন। ‘জয় বাংলা’ শব্দটি রাজনৈতিক অর্থে এতদিন তৃণমূল ব্যবহার করে আসছিল। এ বার তা দেখা গেল শিবসেনা সাংসদের লেখাতেও।

শিবসেনার তরফে জানা গিয়েছে, বাংলার ১০০টি আসনে তারা প্রার্থী দেবে বলে ঠিক করেছে। কোন কোন আসনে প্রার্থী দেওয়া হবে এবং নির্বাচনে দলের রণনীতি কী হবে, তা ঠিক করতে শীঘ্রই পশ্চিমবঙ্গে আসার কথা রয়েছে উদ্ধব ঠাকরে, অনিল দেশমুখ ও সঞ্জয় রাউতের মতো শীর্ষ নেতাদের।

বাংলার নির্বাচনে তাঁদের দল যে অংশগ্রহণ করবে সে কথা আগেই জানিয়েছিল শিবসেনা। কিন্তু সে ব্যাপারে এতদিন চূড়ান্ত কোনও সিদ্ধান্তের কথা জানানো হয়নি দলের শীর্ষ নেতৃত্বের তরফে। অবশেষে রবিবার শিবসেনার শীর্ষ নেতৃত্ব বাংলায় নির্বাচনে লড়ার সিদ্ধান্তে সিলমোহর দিল বলে মনে করছেন এ রাজ্যের নেতারা। এ প্রসঙ্গে শিবসেনা রাজ্য সভাপতি অশোক সরকার বলেন, কেন্দ্রীয় নেতৃত্বের তরফে সবুজ সঙ্কেত এসে গিয়েছে। এ বার সর্বশক্তি প্রয়োগ করে ঝাঁপাবে দল। শীর্ষ নেতাদের নেতাদের এনে বড় মিটিং, মিছিলও করা হবে।