পশ্চিমবঙ্গে কাউকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী না করেই লড়বে বিজেপি, মুখ মোদীই: কৈলাস বিজয়বর্গীয়

Social Share

কলকাতা: সামনেই ২০২১ সালের বিধানসভা ভোট বাংলায়। প্রস্তুতি চলছে জোরকদমে। কিন্তু বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে ? এবার সেই প্রশ্নের জবাব দিলেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। রবিবার সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে কৈলাস বিজয়বর্গীয় জানান, কাউকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে তুলে না ধরেই পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে লড়বে বিজেপি। রাজ্যের শাসকদল তৃণমূলের বিরুদ্ধে ভোটের লড়াইয়ে নামবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উন্নয়নমূলক কাজকেই হাতিয়ার করে।

তিনি বলেন, এখনও পর্যন্ত আমাদের যা সিদ্ধান্ত হয়েছে তা অনুযায়ী মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে আমরা কাউকে তুলে ধরব না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বেই আমরা নির্বাচন লড়াই করে জিতব। জয়ী হওয়ার পরেই পরিষদীয় দল ও কেন্দ্রীয় নেতৃত্ব আলোচনার মাধ্যমে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কে হবেন তা ঠিক করবে।

জয়লাভের পর কে হবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ? কারও নাম ভেবে রাখা হয়েছে নাকি? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় বলেন, এর উত্তর সময়ই দেবে। তবে এখনও পর্যন্ত কারও নাম ঠিক করা হয়েছে বলে আমার জানা নেই। আমরা পশ্চিমবঙ্গের ২৯৪টি বিধানসভা আসনের মধ্যে ২২০ থেকে ২৩০টিতে জয়লাভের লক্ষ্যে এগোচ্ছি। আশা করছি ২০১৯ লোকসভা ভোটের মতো এবারও আমরা লক্ষ্যপূরণ করতে পারব। এক্ষেত্রে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কাউকে সামনে না রাখাতেও কোনও সমস্যা হবে না।

কৈলাস বিজয়বর্গীয় আরও বলেন, নরেন্দ্র মোদীর নেতৃত্বেই বাংলায় লড়বে বিজেপি। মানুষের সামনে তুলে ধরা হবে গত ১০ বছরে মমতা সরকারের অপদার্থতা এবং অন্য দিকে কেন্দ্রের নরেন্দ্র মোদীর নেতৃত্বে উন্নিয়নের কথা। তিনি অভিযোগ করেন, ১৯৭৭ থেকে ২০১১ পর্যন্ত বাম জমানা এবং তার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজত্বে বাংলার মানুষের কোনও উন্নয়ন হয়নি। বিজেপি বিকল্প মডেল নিয়েই ২০২১ সালের বিধানসভা ভোটের ময়দানে নামবে।