পশ্চিমবঙ্গের সভা বাতিল করলেন অমিত শাহ

48
Social Share

পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। আর সেই আবহে আজ বীরভূমের রামপুরহাট, মুর্শিদাবাদের বেলডাঙা এবং কলকাতার মানিকতলায় নিজের সভা বাতিল করলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একই সাথে বিজেপির তরফ থেকে জানিয়ে দেওয়া হলো শেষ দু’ফার ভোটগ্রহণের আগে অমিত আর কোনও সভা করা হবে না।

পশ্চিমবঙ্গে প্রথম থেকেই জনসভার থেকে বেশি রোড-শো করেছেন অমিত। গত ২২ এপ্রিল সন্ধ্যা থেকে আর রোড-শো করা যাবে না বলে নির্দেশ দেয় ভারতের নির্বাচন কমিশন। এর পরে সব রোড-শো-র সূচি বদলে জনসভা করা হয়।

কমিশনের নির্দেশের আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়াল সভা করবেন বলে জানায় বিজেপি। সেই ভার্চুয়াল বক্তৃতা শোনার জন্য যে ক’টি সভা হয়, তার সর্বত্রই সর্বোচ্চ ৫০০ জনের বসার ব্যবস্থা করে রাজ্য বিজেপি।

দলের এক রাজ্য নেতা জানিয়েছেন, ভার্চুয়াল বক্তৃতার জন্য ছোট সভার আয়োজন ও ভিড় নিয়ন্ত্রণ করা গেলেও অমিতের মতো মুখ কোনো সভায় গেলে সেখানে ভিড় সামলানো মুশকিল হতে পারে। এটা ভেবেই সূচি বাতিলের সিদ্ধান্ত।

সাধারণভাবে কোনো জনসভায় কত বেশি মানুষকে একত্রিত করা যায়, সেটাই হয় রাজনৈতিক দলের নেতাদের কাছে চ্যালেঞ্জ। কিন্তু এখন কমিশনের নির্দেশে উল্টো কাজ করতে হচ্ছে। ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শারীরিক উপস্থিতিতে হবে এমন সব ঘোষিত জনসভা বাতিল করা হয়েছে। তার মূল কারণই হলা— ভিড় যেন না হয়।