পশ্চিমবঙ্গের ভবানীপুর কেন্দ্রে মনোনয়ন পেশ মমতার, বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা

46
Social Share

পশ্চিমবঙ্গের ‘ভবানীপুর’ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের জন্য নিজের মনোনয়নপত্র জমা দিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। শুক্রবার দুপুর ২ টা নাগাদ দক্ষিণ কলকাতার আলিপুর সার্ভে বিল্ডিং এ গিয়ে মনোনয়নপত্র জমা দেন মমতা। এসময় তার সাথে ছিলেন ওই কেন্দ্রে মমতার নির্বাচনী এজেন্ট বৈস্বানর চট্টোপাধ্যায়, তার প্রস্তাবক প্রযোজক তথা অভিনেত্রী কোয়েল মল্লিকের স্বামী নিশপাল রানা, রাজ্যের মন্ত্রী ফরহাদ হাকিম-এর স্ত্রী ইসমত হাকিম প্রমুখ।

মমতার মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে আলিপুর সার্ভে বিল্ডিং চত্বর পড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল।
এদিকে ভবানীপুর কেন্দ্রে মমতার প্রতিদ্বন্দ্বী হিসেবে বিজেপির প্রার্থী হচ্ছেন আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। অন্যদিকে সিপিএমের প্রার্থী হয়েছেন আইনজীবী শ্রীজীব বিশ্বাস।

আগামী ৩০ শে সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন। ওই একই দিনে মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ ও জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রেও সাধারণ নির্বাচন নেয়া হবে। ওই দুটি কেন্দ্রেও বিজেপি তাদের প্রার্থী প্রকাশ করেছে। সামশেরগঞ্জ কেন্দ্রে বিজেপির প্রার্থী মিলন ঘোষ এবং জঙ্গিপুরে বিজেপির প্রার্থী হচ্ছেন সুজিত দাস। আর জঙ্গিপুর কেন্দ্রে তৃণমূলের প্রার্থী জাকির হোসেন এবং সামসেরগঞ্জ কেন্দ্রে প্রার্থী আমিরুল ইসলাম। আগামী ৩ অক্টোবর তিনটি কেন্দ্রেই ভোট গণনা।