নয়াদিল্লিতে প্রেসক্লাব অফ ইন্ডিয়াতে বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধন আজ

79
Social Share

ভারতের রাজধানী নয়াদিল্লিতে প্রেসক্লাব অব ইন্ডিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে  ‘ বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার ‘ এর আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে আজ সোমবার। আজ দুপুরে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। নয়াদিল্লীর ঐতিহ্যমন্ডিত প্রেসক্লাবের দ্বিতীয় তলায় নবগঠিত অত্যাধুনিক মিডিয়া সেন্টারটি নয়াদিল্লীর বাংলাদেশ মিশন ও প্রেসক্লাবের যৌথ উদ্যোগে নির্মিত হয়েছে। এই অনুষ্ঠানে বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান, ভারতের পররাষ্ট্র মন্ত্রনালয়সহ কূটনীতিবিদরা উপস্থিত থাকবেন। এই অনুষ্ঠানে বাংলাদেশ হাইকমিশন ও প্রেসক্লাব অফ ইন্ডিয়ার মধ্যে একটি সমঝোতা পত্র স্বাক্ষরিত হবে। তথ্যমন্ত্রী ও অন্যান্য আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে সমঝোতা পত্রটি স্বাক্ষর করবেন বাংলাদেশ মিশনের মিনিস্টার প্রেস শাবান মাহমুদ এবং প্রেসক্লাব অফ ইন্ডিয়ার সেক্রেটারি জেনারেল বিনয় কুমার।

মূল অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনের উপর একটি তথ্য চিত্র প্রর্দশিত হবে।এছাড়াও মিডিয়া সেন্টারের প্রবেশপথে বঙ্গবন্ধুর একটি পূর্নাবয়ব প্রতিকৃতি স্থাপিত হয়েছে। এটির আবরণ উন্মোচন করবেন তথ্যমন্ত্রী।

শাবান মাহমুদ বলেন, ‘ বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার ‘ নতুন একটি মাত্রা যোগ করতে যাচ্ছে। বাংলাদেশের মানুষের জন্য এ খবরটি আরো বেশি আনন্দদায়ক।

তিনি আরও বলেন, প্রেসক্লাবের ৬৩ বছরের ইতিহাসে এই উদ্যোগ ইতিহাসের অংশ হয়ে থাকবে বলেই মনে করছেন ভারতের সাংবাদিক সমাজ।