নেপাল জাতীয় দলের দায়িত্ব ছাড়লেন হোয়াটমোর

51
Social Share

বাংলাদেশ, শ্রীলঙ্কা, পাকিস্তান ও জিম্বাবুয়ের সাবেক কোচ ডেভ হোয়াটমোর এবার নেপাল জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়ছেন। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ শেষেই হিমালয়কন্যার সঙ্গে তার সম্পর্ক শেষ হতে যাচ্ছে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ওমানে শুরু হবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের লিগ-২ এর পরবর্তী রাউন্ড। এরপরই দায়িত্ব থেকে অব্যাহতি নেবেন হোয়াটমোর।

৬৭ বছর বয়সী হোয়াটমোর দায়িত্ব ছাড়ার বিষয়টি এর মধ্যে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপালকে জানিয়ে দিয়েছেন। পরিবারকে সময় দিতেই তার এমন সিদ্ধান্ত বলে জানা গেছে। গত বছরের ফেব্রুয়ারিতে নেপালের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন উমেশ পাতওয়াল। এরপর ১৮ ডিসেম্বর নেপাল দলের দায়িত্ব তুলে দেওয়া হয় হোয়াটমোরের কাঁধে।

সাত দলের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এর পয়েন্ট টেবিলের ষষ্ঠস্থানে নেপাল। চার ম্যাচ খেলে তাদের সংগ্রহ মাত্র ৪ পয়েন্ট। এখনো ৮ ম্যাচ বাকি আছে। করোনার কারণে বেশ কিছু ম্যাচ হয়নি। এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পায়নি নেপাল। তাদের লক্ষ্য এখন ২০২২ অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ। উল্লেখ্য, ২০০৩ থেকে ২০০৭ পর্যন্ত বাংলাদেশের কোচ ছিলেন হোয়াটমোর।