নির্বাচন কমিশনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাবার হুঙ্কার দিলেন মমতা

41
Social Share

পশ্চিমবঙ্গের তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায় আজ শনিবার সাংবাদিক বৈঠকে নিরপেক্ষ ও স্বচ্ছভাবে নির্বাচন অনুষ্ঠানের আবেদন করেছেন। পাশাপাশি ভোট শেষ হয়ে গেলে সুপ্রিম কোর্টে মামলা করবেন বলেও হুমকি দিয়েছেন।

আজ ভারতের  উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈনের সঙ্গে জেলা পুলিশ কর্মকর্তাদের একাংশের কথোপকথনের হোয়াটসঅ্যাপ চ্যাট প্রকাশ্যে আনেন মমতা। সাংবাদিকদের সাথে আলাপের সময়  সেই তথ্য সামনে এনে নির্বাচন কমিশন কীভাবে পক্ষাপাতমূলক কাজ করছে, তাও একবার বোঝানোর চেষ্টা করেন।

”আমরা ২০১৬ সালেও সহ্য করেছি। এবারও দেখছি। এই ভোট হয়ে যাওয়ার পর আমরা দেশের সর্বোচ্চ আদালতে যাব। কমিশন যাতে নিরপেক্ষভাবে ভোট করায়, তার আবেদন জানাব। আমরা একটু বেশি মাথা নত করে ফেলেছি, একটু বেশি সম্মান দিয়ে ফেলেছি,” বলেন মমতা।

এবারের পশ্চিমবঙ্গের নির্বাচন যদিও তৃণমূল এবং বিজেপির লড়াই হিসেবে শুরু হয়েছিল, আদতে তা দাঁড়িয়েছে মমতার সাথে নির্বাচন কমিশনের লড়াইয়ে। আর এইদিন মমতা বুঝিয়ে দিলেন তিনি নির্বাচন কমিশনের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবেন।

তাঁর অভিযোগ, প্রত্যেক দফা ভোটের আগে তৃণমূলের দাপুটে নেতা ঘনিষ্ঠদের নজরবন্দি কিংবা আটক করা নিয়ে নির্বাচন কমিশনের কর্তা এবং পুলিশের আলাপ প্রমাণ করে তারা কতটা পক্ষপাতদুষ্ট। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, এই হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস করে আসলে তৃণমূল নেত্রী আগামী দুই দফা ভোটের আগে বিজেপি এবং নির্বাচন কমিশনের উপরে চাপ দিয়ে রাখলেন।

পশ্চিমবঙ্গে ৮ দফা ভোটের ছয় দফা ইতিমধ্যে সমাপ্ত এবং বাকি রয়েছে ২দফা এবং ভোটগ্রহণ হবে ২৬ এবং ২৯ তারিখ । ফলাফল ঘোষণা হবে ২মে।