নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে কাজ করছে সরকার : খাদ্যমন্ত্রী

Social Share

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
তিনি আজ দুপুরে জেলার পোরশা উপজেলার উন্নয়নমূলক বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।
সাধন চন্দ্র মজুমদার বলেন, নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা উন্নত রাষ্ট্রের পরিচয় বহন করে। তাই সরকার সুষম, নিরাপদ ও শক্তিশালী খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে নিরলসভাবে কাজ করছে।
তিনি বলেন, এই লক্ষ্যে নতুন-নতুন পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। পরিকল্পনাগুলো বাস্তবায়িত হলে আগামীতে বাংলাদেশ খাদ্য ব্যবস্থাপনায় বিশ্বের রোল মডেল হিসেবে জায়গা করে নেবে।
খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় দেশ দ্রুত আগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে। সরকারি সহযোগিতার মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া মানুষের জীবন-মান উন্নত হচ্ছে।
তিনি বলেন, আগামী দিনে দেশে কোন গৃহহীন পরিবার থাকবে না। কারণ এই পরিবারগুলোকে পুনর্বাসনের কাজ চলছে। নতুন করে আরো বড় পরিসরে কাজ শুরু করা হবে।
উন্নত ও মেধাবী জাতি গঠনে মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ গড়ে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান মন্ত্রী।
পোরশা উপজেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমূল হামিদ রেজা, ভাইস চেয়ারম্যান কাজীবুল হাসান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন।
মন্ত্রী পরে স্থানীয় আইন-শৃঙ্খলা ও উপজেলা উন্নয়ন সমন্বয় সভায় যোগদান করেন এবং নতুন তালিকাভূক্ত প্রতিবন্ধী ভাতা প্রদানের কার্ড বিতরণ, প্রতিবন্ধী শিশুদের মধ্যে হুইল চেয়ার বিতরণ, চিকিৎসা সহায়তা চেক বিতরণ ও মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে যোগদান করেন।
বিকেলে তিনি উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় যোগদান করেন।
সভায় তিনি দেশের চলমান উন্নয়ন কর্মকান্ড, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস ও দলের সাংগঠনিক কর্মকান্ড জোরদার করার বিষয়ে নানা দিক-নির্দেশনা দেন।