নিজস্ব তহবিল থেকে ত্রান দিচ্ছেন একজন জনদরদী মানুষ পঙ্কজ কুমার সাহা

Social Share

আওয়ামী লীগের দুঃসময়ের সাহসী যোদ্ধাদের অগ্রগামী সৈনিক, সাবেক ছাত্রনেতা ও আওয়ামী লীগ নেতা জনাব পঙ্কজ কুমার সাহা তার ব্যক্তিগত উদ্যোগে অসহায় ও দুস্থ মানুষের জন্য ত্রান সহযোগিতা দিচ্ছেন।

উল্লেখ্য যে, রমজানের ১ম দিনে ইফতার সামগ্রী উপহারস্বরূপ ব্যক্তিগত উদ্যোগে অসহায় দুস্থ মানুষের জন্য কয়েকটি এলাকার কিছু সংখ্যক পরিবারের মাঝে পৌঁছে দিয়েছেন।

এ বিষয়ে পঙ্কজ কুমার সাহা বলেন, দেশের এই দুর্যোগকালীন সময়ে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের জন্য কাজ করে যাচ্ছি। আমি নিজ উদ্যোগে আমার নিজস্ব তহবিল থেকে আমাদের আসেপাশের গরিব, দু:স্থ ও অসচ্ছল ব্যক্তিদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। যাতে কেউ যেন না খেয়ে থাকে। আমি যতটুকু পারি আমার সামর্থ্য দিয়ে করার চেষ্টা করে যাচ্ছি।

এ বিষয়ে মাগুরা আদর্শ কলেজের অধ্যক্ষ এবং মাগুরা জেলা আওয়ামীলীগ এর মানবাধিকার বিষয়ক সম্পাদক জনাব সুর্যকান্ত বিশ্বাস বলেন, সাবেক ছাত্রনেতা ও আওয়ামী লীগ নেতা জনাব পঙ্কজ কুমার সাহা একজন জনদরদী মানুষ, মানুষের জন্য সেবা দিতে তিনি সর্বদা এগিয়ে। তারই ধারাবাহিকতায় দেশের এই ক্রন্তিলগ্নে করোনাভাইরাসের দুর্যোগ মোকাবেলায় তিনি দল মত নির্বিশেষে সকলের সহযোগিতায় এগিয়ে এসেছেন। তিনি এলাকার জনগনের জন্য সর্বদা পাশে থাকছেন এবং নিজ উদ্যোগে ত্রান সহায়তা দিচ্ছেন। শ্রীপুর উপজেলায় গোবিন্দপুর, মধুপুর, দেবিনগর, বটিয়াখালী, হাজরাতলা, নাকোল, রাধানগর, সাবদালপুরসহ আশেপাশের এলাকাগুলোতে যথাসাধ্য ত্রান বিতরণ করেছেন এবং মানুষের পাশে দাড়িয়েছেন।

৪নং শ্রীপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড মেম্বার এবং উপজেলা আওয়ামী লীগ নেতা জনাব মোঃ সিরাজুল ইসলাম (টোকন) বলেন, আওয়ামী লীগ নেতা জনাব পঙ্কজ কুমার সাহার নিজস্ব তহবিল থেকে হরিন্দী, আশ্রায়ন, ঋষি পাড়া এলাকায় দু:স্থ ও অসহায় পরিবারের মধ্যে ত্রান সহায়তার বিতরন করা হয়েছে। ত্রান সহায়তার মধ্যে চাল, ডাল, আটা, আলু, তেল, লবন ও সাবান রয়েছে। আমরা এলাকার গরিব, দু:স্থ ও অসহয়ায় ব্যক্তিদেরকে ত্রান সহায়তা দিচ্ছি।

ব্যক্তিগত উদ্যোগে ত্রান দিচ্ছেন সাবেক ছাত্রনেতা ও আওয়ামী লীগ নেতা পঙ্কজ কুমার সাহা। এলাকার দু:স্থ ও গরিব জনগোষ্ঠির জন্য ত্রান সহায়তা দিচ্ছেন তিনি। এলাকার দুঃস্থদের জন্য এই সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। এলাকাবাসী এই সহায়তার কথা চিরদিন মনে রাখবে। ত্রান সমগ্রীর মধ্যে চাল, আলু, তেল, ডাল, সাবান রয়েছে। তিনি মাগুরা সদরসহ শ্রীপুর এর প্রায় সকল ইউনিয়নে সাধ্যমত কর্মহীন দুস্থ মানুষদের মাঝে খাদ্য  সামগ্রী বিতরণ করেছেন। করোনাকালীন এই দুর্যোগ যতদিন শেষ না হয় ততদিন তিনি এই কার্যক্রম অব্যাহত রাখবেন।