নিউজিল্যান্ড সফরে তাসকিনের জায়গায় শফিউল-এবাদত

নিউজিল্যান্ড সফরে তাসকিন আহমেদের জায়গায় ওয়ানডে ও টেস্ট দলে আলাদাভাবে বিকল্প খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে দলে ডাক পেয়েছেন পেসার শফিউল ইসলাম আর টেস্ট দলে ডাক পেয়েছেন নতুন মুখ পেসার এবাদত হোসেন।

জানা গেছে, বিপিএলে সিলেট সিক্সার্স ও চিটাগং ভাইকিংসের মধ্যকার ম্যাচে গোড়ালিতে চোট পান তাসকিন। এ কারণে নিউজিল্যান্ড সফরে বাধ্য হয়েই তার বিকল্প খুঁজতে হয় নির্বাচকদের। এমন পরিস্থিতিতে ওয়ানডে দলে ডাক পান পেসার শফিউল ইসলাম। আর টেস্ট দলে নেওয়া হয় নতুন মুখ পেসার এবাদত হোসেনকে।

এই দুই ক্রিকেটারকে দলে নেওয়া প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু  জানান, ‘শফিউলকে নিয়েছি তার অভিজ্ঞতার জন্য। আর এবাদত সম্প্রতি তার গতি দিয়ে আমাদের মুগ্ধ করেছে। আশা করছি দুইজনেই তাদের সুযোগ কাজে লাগাতে পারবে।’

ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মো. সাউফউদ্দিন, নাঈম হাসান ও শফিউল ইসলাম।

টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মো. মিঠুন, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহী, সাঈদ খালেদ আহমেদ, নাঈম হাসান ও এবাদত হোসেন।

উল্লেখ্য, নিউজিল্যান্ড সফরে তিনটি ওয়ানডে ও তিনটি টেস্ট খেলবে বাংলাদেশ। ১৩ ফেব্রুয়ারি শুরু হবে ওয়ানডে সিরিজ।