নবগঙ্গা নদীতে সেতু ও সংযোগ সড়ক নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

Social Share

মাগুরা শহরের পারনান্দুয়ালী হাউজিং প্রজেক্টের চাররাস্তার মোড় এলাকায় ‘মাগুরা-শ্রীপুর মহাসড়ক বাক সরলীকরণ সহ সম্প্রসারণ প্রকল্পের আওতায়’ নবগঙ্গা নদীতে ব্রীজ ও সংযোগ সড়ক নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়েছে। ২১৫ কোটি টাকা ব্যয়ের এ প্রকল্প বাস্তবায়ন করছে জেলা সড়ক ও জনপথ বিভাগ ।
আজ সোমবার বেলা ১১ টায় পারনান্দুয়ালী হাউজিং প্রজেক্টের চার রাস্তার মোড় এলাকায় মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এটির উদ্বোধন করেন। জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সী রেজাউল হক, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, প্যানেল মেয়র মকবুল হোসেন মাকুল, স্থানীয় কাউন্সিলর আব্দুল কাদের গণি মোহন প্রমুখ।
জেলা সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, নবগঙ্গা নদীতে পারনান্দুয়ালী ও নিজনান্দুয়ালী দু’এলাকায় যোগাযোগের জন্য ৩০ মিটার একটি ব্রীজ, ৫.৩৩৬ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ ও জমি অধিগ্রহণসহ বিভিন্ন উন্নয়ন কাজে প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২১৫ কোটি টাকা।
প্রধান অতিথির বক্তব্যে সাইফুজ্জামান শিখর এমপি বলেন, ‘সকলের সহযোগিতায় মাগুরাকে একটি মডেল জেলা হিসাবে গড়ে তুলতে চাই। নবগঙ্গার নতুন এ সেতু মাগুরা-শ্রীপুরসহ বিভিন্ন এলাকায় দ্রুত যোগাযোগের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ হবে। পাশপাশি সেতুর পারনান্দুয়ালী অংশে একটি বিনোদনের পার্ক নির্মাণ করা হচ্ছে। যেটি পর্যটনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে’।