নতুন সিনেমার পরিচালনায় অপর্ণা সেন, অভিনয়ে কঙ্কনা সেন শর্মা

13
Social Share

নতুন সিনেমা নিয়ে আবার পরিচালকের আসনে বসতে চলেছেন অপর্ণা সেন। সিনেমায় মূল চরিত্রে  থাকছেন পরিচালকের অভিনেত্রী-পরিচালিকা কন্যা কঙ্কনা সেন শর্মাও। এরইমধ্যে আ ডেথ ইন দ্য গঞ্জ সিনেমা দিয়ে পরিচালনার জগতে পা রেখেছেন কঙ্গনা। কঙ্কনা ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অর্জুন রামপাল ও তন্ময় ধনানিয়াকে।

সিনেমায় মূল চরিত্রে থাকছেন অপর্ণা সেন। সিনেমার প্রি প্রোডাকশনের কাজ এরইমধ্যে শুরু হয়ে গিয়েছে। যৌথভাবে প্রযোজনা করছে অ্যাপ্লজ এন্টারটেনমেন্ট ও কোয়েস্ট ফিল্ম । অপর্ণা সেনের সিনেমা মানেই বিষয়বস্তু একটু হলেও অন্যদের চেয়ে আলাদা হয়। এক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়। এই সিনেমার নাম দ্য রেপিস্ট। পরিচালক জানান, কী ভাবে সমাজ নিজের অজান্তেই ধর্ষক তৈরি করে, সেটাই এই সিনেমার মূল সূত্র। কোনও দোষ না করেও একজন ধর্ষিতা কতটা গভীর মানসিক অবসাদ, লাঞ্ছনা ও নানা অপ্রীতিকর পরিস্থিতির মধ্যে দিয়ে যায়, তাই ফুটে উঠবে সিনোমার প্রতিটি পর্যায়ে।

নতুন এই সিনেমা নিয়ে অপর্ণা বলেন, ধর্ষণ বিষয়টি নিয়ে সামগ্রিক ভাবে সমাজ কী ভাবে বা কী চোখে দেখে সেটা তিনি জানেন। একটি মেয়ের উপরে পাশবিক অত্যাচার হলেও সমাজ তাকেই কাঠগড়ায় দাঁড় করিয়ে দোষী সাব্যস্ত করে। এতে সেই মেয়েটি ভয় পেয়ে  যায় এবং অনেক ক্ষেত্রেই এগিয়ে এসে আসল দোষীর নাম নিতে ভয় পায়।

এর আগে ২০১৫ সালে হিন্দি সিনেমা সারি রাত এবং ২০১৭ সালে সোনাটা  নামের দুইটি  সিনেমা তিনি পরিচালনা করেন।