নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল

Social Share

মাশরাফি বিন মুর্তজার আনুষ্ঠানিক বিদায়ের পর থেকে জল্পনা চলছিল, কে হবেন ওয়ানডে ফরম্যাটের নতুন অধিনায়ক। তিনটি নাম ঘুরেফিরে আসছিল- মুশফিকুর রহিম, তামিম ইকবাল এবং মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ পর্যন্ত জাতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব পেলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তার নেতৃত্বেই সামনের দিনগুলোতে পঞ্চাশ ওভারের ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

আজ রবিবার দুপুরে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে মিরপুরে অনুশীলন করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। যেখানে দলের সবার সঙ্গে ছিলেন বাঁহাতি ওপেনার তামিম ইকবালও। সেইসময় বিসিবির কার্যালয়ে হচ্ছিল বোর্ড পরিচালকদের সভা। হুট করেই অনুশীলনের মাঝ থেকে তামিমকে সেই সভায় ডেকে নেয়া হয়। দলের ম্যানেজার সাব্বির খানের সঙ্গে বিকেল সাড়ে ৪টা নাগাদ অনুশীলন রেখেই বোর্ডসভায় হাজিরা দিয়ে আসেন তামিম।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সবাইকে অবাক করে দিয়ে ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। পরে শুক্রবার তার অধীনে সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। ফলে একপ্রকার বাধ্য হয়েই নতুন অধিনায়ক খুঁজতে শুরু করে বিসিবি। এর আগে বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের অধিনায়কত্ব করেছেন তামিম। ওই সিরিজে ৩-০ ব্যবধানে ধোলাই হয় বাংলাদেশ। মাত্র ২১ রান করে সমালোচিত হয়েছিলেন তামিম।