নগদ সহায়তা প্রদানে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত সঠিক : মেনন

ফাইল ছবি
Social Share

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ৫০ লাখ মানুষকে মাসে আড়াই হাজার টাকা করে নগদ সহায়তা প্রদানের প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সঠিক ও সাহসী পদক্ষেপ বলে অভিহিত করেছেন।
তিনি আজ ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সম্পাদকম-লীর সাথে ঢাকা-৮ নির্বাচনী এলাকার প্রতিটি ওয়ার্ডে এক হাজার কার্ডের তালিকা প্রণয়নের বিষয় পর্যালোচনা করতে গিয়ে এ কথা বলেন।
রাশেদ খান মেনন প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তে সন্তোষ প্রকাশ করে বলেন, করোনা ভাইরাস সংক্রমণের কারণে কর্মহীন মানুষকে এই সহায়তা প্রদান তাদের যেমন আত্মবিশ^াস ফিরিয়ে আনবে, তেমনি অর্থনীতিতেও চাহিদা সৃষ্টি করে তাকে সচল করতে সাহায্য করবে।
তিনি বলেন পাশের দেশ ভারতসহ পৃথিবীর অন্যান্য দেশেও এই ব্যবস্থা গৃহীত হয়েছে। তবে এ অর্থ প্রদানের জন্য যে সীমাবদ্ধ সময়ের মধ্যে কার্ড প্রণয়নে তালিকা প্রদানের জন্য বলা হয়েছে তাতে সিটি কর্পোরেশন অন্তর্গত ওয়ার্ডসমূহের সঠিকভাবে কার্ড প্রণয়ন এক দুঃসাধ্য কাজ বলে মন্তব্য করেন তিনি।
পর্যালোচনায় বলা হয়, কর্মহীন হয়ে পড়া হকার, নির্মাণ শ্রমিক, গৃহকর্মী, হোটেল, রেস্তোরা, বেকারী শ্রমিক সহ শ্রমজীবী মানুষদের স্ব স্ব ক্ষেত্রে তালিকা করে সমন্বয় করতে পারলে এই কাজ সুষ্ঠুভাবে সমাধান করা ও কেউ বাদ পড়ে না যাওয়া সম্ভব ।
রাশেদ খান মেনন বিভিন্ন ক্ষেত্রে প্রণোদনা প্যাকেজের মত সাংবাদিক ও সংবাদকর্মী, বেসরকারি স্কুল কলেজের জন্য ঈদের আগেই তহবিল ঘোষণা করার আহ্বান জানান। তিনি করোনা ভাইরাস মোকাবেলায় যেসব সংবাদকর্মী ও পুলিশ মারা গেছেন তাদের প্রতি শ্রদ্ধা জানান।
ওয়ার্কার্স পার্টির সম্পাদকম-লীর সভায় মহানগর সভাপতি আবুল হোসাইন, সাধারণ সম্পাদক কিশোর রায়, সদস্য তৌহিদুর রহমান, জাহাঙ্গীর আলম ফজলু ও আনোয়ারুল ইসলাম টিপু উপস্থিত ছিলেন।