দৈনিক সমকালে প্রকাশিত রিপোর্টের প্রতিবাদ জানিয়েছেন ব্যারিস্টার জাকির আহমেদ

387
Social Share

বিশেষ প্রতিনিধি : গতকাল ২ আগস্ট সোমবার দৈনিক সমকাল পত্রিকায় ‘ভুঁইফোঁড় ‘লীগ’ তদবির-চাঁদাবাজির হাতিয়ার’ শিরোনামে প্রকাশিত সংবাদ আমার দৃষ্টিগোচর হয়েছে।সংবাদের একটি অংশে কোন ধরণের প্রমানাদি ছাড়াই আমার নাম সম্পৃক্ত করা হয়েছে। আমি প্রকাশিত সংবাদের তিব্র প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদে আমাকে যেভাবে উপস্থাপন করা হয়েছে, তা সম্পূর্ণরূপে মিথ্যা, ভিত্তিহীন এবং বানোয়াট। এতে সামাজিকভাবে আমার ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে।আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আমি কোন ধরনের ভুঁইফোঁড় সংগঠনের সঙ্গে গত ৭/৮ বছর যাবৎ জড়িত নই। তবে বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে ২০০৬ সালে বঙ্গবন্ধু প্রজন্ম লীগ নামে একটি সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলাম। সংগঠনটি বঙ্গবন্ধু ট্রাস্ট থেকে সাংগঠনিক স্বীকৃতি না পাওয়ায় ২০১৪ সালে আমি সংগঠনটির দায়িত্ব ছেড়ে দিলে তৎকালীন সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ সভাপতির দায়িত্ব পালন করেন। ২০১৪ সনের পরবর্তী সময় থেকে উক্ত সংগঠনের ব্যানারে কোন রাজনৈতিক কর্মকান্ডের সাথে আমি জড়িত নেই।

প্রসঙ্গত, আমি পারিবারিকভাবে ছাত্রজীবন হতে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত এবং মূল সংগঠন করে আসছি এবং বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক।

দলের চরম দু:সময়ে নবীনগর সরকারি কলেজে ১৯৮৯ সালে নাট্য ও বিতর্ক সম্পাদক ছিলাম এবং ১৯৯২ সালে অত্র কলেজে ছাত্রলীগ প্যানেল থেকে নির্বাচিত জিএস (সাধারণ সম্পাদক)হিসেবে ছাত্র সংসদের দায়িত্ব পালন করি। পরে উপজেলা ছাত্রলীগ,যুবলীগের রাজনীতির সাথেও সম্পৃক্ত থাকি এবং বিভিন্ন পদে দায়িত্ব পালন করি। লন্ডনে উচ্চতর শিক্ষার জন্য ব্যারিস্টার এট ‘ল’ শেষ করি।সেখানেও যুক্তরাজ্য আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলাম। বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে লন্ডনের নাগরিকত্বসহ আরাম আয়েশের জীবন ফেলে দিয়ে বাংলাদেশে চলে আসি। দেশে এসে নিজ দক্ষতায় বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদকের পদ লাভ করি।

গত চারটি (২০০৬,২০০৮,২০১৪, ২০১৮) সংসদীয় নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) থেকে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রার্থী ছিলাম। কিন্তু মনোনয়ন না পেলেও দলীয় মনোনীত প্রার্থীর পক্ষে নিরলসভাবে কাজ করে গিয়েছি। স্থানীয় রাজনীতিতে আমার জনপ্রিয়তা এবং রাজনৈতিক কর্মকান্ড এবং সুনাম নস্ট করে সামাজিকভাবে হেয় করার জন্য একটি কুচক্রিমহল উঠে-পরে লেগেছে।

আমি দৈনিক সমকালে প্রকাশিত সংবাদটির বিরুদ্ধে তিব্র প্রতিবাদ জানাচ্ছি। প্রতিবাদটি যথাযথভাবে প্রকাশের অনুরোধ থাকলো।

(ব্যারিস্টার জাকির আহাম্মদ)