দেশে ফিরেছে বিশ্বকাপ চ্যাম্পিয়নরা

Social Share

বাংলাদেশের ইতিহাসে প্রথম বিশ্বকাপ শিরোপা বিজয়ী বাংলাদেশ অনুর্ধ-১৯ জাতীয় ক্রিকেট দলের বীর সদস্যরা দেশে ফিরেছেন। আজ বিকেলে তারা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন।
ফুলের তোড়া নিয়ে বিমান বন্দরে তরুন টাইগারদের বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এমপি।
জাতীয় বীরদের বরণ করে নেয়ার সময় ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন,‘ আমাদের দেশের খেলাধুলার ইতিহাসে এটি সেরা অর্জন। ছেলেরা যে অর্জন বয়ে নিয়ে এনেছে তা নিয়ে আমরা গর্বিত। তারা গোটা জাতিকে গৌরবান্বিত করেছে। আশা করি দলটি দেশের জন্য আরো সফলতা বইয়ে আনবে।’
পরে মোটর শোভাযাত্রা সহকারে যুব দলকে বিমান বন্দর থেকে নিয়ে আসা হয় হোম অব ক্রিকেট শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এ সময় বিপুল সংখ্যক সমর্থক ‘বাংলাদেশ বাংলাদেশ’ স্লোগানে মুখরিত করে তোলে গোটা এলাকা।
পরিকল্পনা অনুযায়ী আজ রাতে দলের বেশীরভাগ সদস্য মাঠ সংলগ্ন একাডেমিতে রাত্রি যাপন করবেন। বৃহস্পতিবার সকাল থেকে তারা সেখান থেকে নিজ বাড়ীর উদ্দেশ্য যাত্রা করবেন।
দক্ষিন আফ্রিকায় গত রোববার অনুষ্ঠিত আইসিসি অনুর্ধ-১৯ বিশ্বকাপের ফাইনালে চারবারের চ্যাম্পিয়ন ভারতকে তিন উইকেটে হারিয়ে শিরোপা জয় করে বাংলাদেশ। অধিনায়ক আকবর আলির নেতৃত্বে টুর্নামেন্টের ২২ বছরের ইতিহাসে এই প্রথম শিরোপা জয় করল বাংলাদেশ। ফাইনালে তীব্র চাপকে সংবরণ করে অপরাজিত ৪৩ রান সংগ্রহের মাধ্যমে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছেন বাংলাদেশকে। এটি হচ্ছে ক্রিকেটের যে কোন পর্যায়ে বাংলাদেশের প্রথম বিশ্ব শিরোপা।
রাসেল বলেন,‘ এই দলটিকে আমাদের ভালভাবে পরিচর্যা করতে হবে। তাদের মধ্যে যে মেধা রয়েছে তার প্রমান দিয়েছে। এখন তাদেরকে সম্পদে পরিণত করার দায়িত্ব আমাদের।’