দেশে পহেলা মে ৮,২৩৮ জন করোনা রোগী, আজ ৩১ মে ৪৭,১৫৩

Social Share

প্রতিদিনই করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে  দেশে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এদিন ৩ জনের শরীরে মহামারী এই ভাইরাস ধরা পড়ে। চলতি মে মাসের শুরুতে সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৮ হাজার ২৩৮ জনে। আর আজ মাস শেষে ৩১ মে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৭ হাজার ১৫৩ জনে। এই সময়ে সারাদেশে নমুনা সংগ্রহ-পরীক্ষা, করোনায় মৃত্যু ও সুস্থ হওয়ার সংখ্যায় তুলনামূলকভাবে বেড়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। দেশে করোনা হানা দেয়ার পর এটি এখন পর্যন্ত সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬৫০ জনে। আজ রবিবার দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ২ হাজার ৫৪৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। সব মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৭,১৫৩ জনে। একই সময়ে নতুন করে ৪০৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৯৭৮১ জন।

এর আগে পহেলা মে নতুন করে করোনা শনাক্ত হয় ৫৭১ জনের। সব মিলিয়ে এদিন দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৮,২৩৮ জনে। এই সময়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা ছিল ১৭০ জন এবং মোট সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যা ছিল ১৭৪ জন।