দেশে আলজাজিরার সম্প্রচার বন্ধে রিটের শুনানি বিকেলে

14
Social Share

কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আলজাজিরার সম্প্রচার  বাংলাদেশে বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে করা রিটের বিষয়ে আজ শুনানি হবে হাইকোর্টে। আজ মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৪টায় এ শুনানি হবে।

বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ সকালে এই সময় ধার্য করেন। শুনানিতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব উপস্থিত ছিলেন।

গতকাল সোমবার (৮ ফেব্রুয়ারি) বাংলাদেশে আলজাজিরার সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদনটি  করা হয়। আবেদনে বাংলাদেশকে নিয়ে সম্প্রতি টেলিভিশন চ্যানেলটিতে প্রচারিত প্রতিবেদন ইউটিউব, টুইটার, ফেসবুকসহ সকল অনলাইন প্লাটফরম থেকে সরানোর নির্দেশনা চাওয়া হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আনামুল কবির ইমন রিট আবেদনটি দাখিল করেন। এতে  ডাক ও টেলিযোগাযোগ সচিব, তথ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, বিটিআরসির চেয়ারম্যান, পুলিশের আইজিসহ সংশ্লিষ্টদেরকে বিবাদী করা হয়।

‘অল দ্যা প্রাইম মিনিস্টার মেন’ শিরোনামে গত ১ ফেব্রুয়ারি আলজাজিরায় প্রতিবেদন প্রকাশিত হয়। এরই মধ্যে এ প্রতিবেদন ভিত্তিহীন উল্লেখ করে পররাষ্ট্র, স্বরাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয়, আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর), পুলিশ সদর দপ্তর থেকে পৃথক পৃথক বিবৃতি দিয়ে প্রতিবাদ জানানো হয়েছে।

এছাড়া সরকারের বিভিন্ন মহল থেকেও প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে। বাংলাদেশের সাংবাদিক মহল থেকেও প্রতিবাদ জানানো হয়েছে। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশ বাংলাদেশে আলজাজিরার সম্প্রচার বন্ধের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছে। এ অবস্থায় গতকাল হাইকোর্টে রিট আবেদন করা হয়।