দেশকে আমরা পাকিস্তানী আদর্শে নিয়ে যেতে দিতে পারি না: বাণিজ্যমন্ত্রী

4
Social Share

বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি এম পি বলেছেন, ভাস্কর্য ভাঙচুর দিয়ে তারা পাকিস্তানী আদর্শ শুরু করতে চায়। তারা দেখতে চায় জনগণ তাদের সঙ্গে মাঠে নামে কি না। আমাদের মূল চেতনাকে আঘাত করতে দেওয়া যাবে না। সবাই সর্তক থাকবেন। এই দেশটাকে আমরা পাকিস্তানী আদর্শে নিয়ে যেতে দিতে পারি না। এই শহরের প্রথম শহীদ হচ্ছেন শংকু সামাজদার। সেটা আমাদের গৌরবের এবং বেদনার। আমরা তার উত্তরাধিকার। এই শহর অসাম্প্রদায়িক শহর। এখানে রাজা রাম মোহন কাজ করে গেছেন। বড় ঐতিহ্য আছে এই শহরের। আমাদের দায়িত্ব হচ্ছে সেই ইতিহাসকে ধরে রাখা। সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া।

শনিবার দুপুরে রংপুর টাউন হলে রংপুর ফাউন্ডেশনের আয়োজনে রংপুর জেলার ইতিহাস (পুনর্মুদ্রণ) গ্রন্থের মোড়ক উন্মোচন, মুক্তিযোদ্ধা ও জীবন সংগ্রামী মানুষদের সংবর্ধনা ও বেগম রোকেয়া দিবস, বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রংপুর ফাউন্ডেশনের সভাপতি ও জেলা প্রশাসক মো. আসিব আহসানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, সাবেক এমপি অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. ছাফিয়া খানম, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহাম্মেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক জনাব তুষার কান্তি মন্ডল।

অনুষ্ঠানে রংপুর জেলার ইতিহাস (পুনর্মুদ্রণ) গ্রন্থের মোড়ক উন্মোচন এছাড়া রংপুর ফাউন্ডেশনের পক্ষ থেকে ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধাসহ কয়েকজন জীবন সংগ্রামীদের সংবর্ধনা প্রদান করা হয়। এসময় রংপুর ফাউন্ডেশনের পক্ষ থেকে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে মহান বিজয় দিবস, শহীদ বুদ্ধিজীবী দিবস ও রোকেয়া দিবস উপলক্ষে জেলা প্রশাসন, রংপুর এর পক্ষ থেকে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।