দুই দিনের টাকা ফেরত পাবেন ইডেন টেস্টের দর্শকরা

বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতায় মাত্র ২ দিন ৪৫ মিনিটে শেষ হয়ে গেছে ইডেন টেস্ট। কিন্তু এই ম্যাচ নিয়ে দর্শকদের ব্যাপক আগ্রহ ছিল। তাই তৃতীয় থেকে পঞ্চম দিনের টিকিটও শেষ হয়ে গিয়েছিল! কিন্তু তৃতীয় দিন দর্শকরা মাঠে ঢুকতে না ঢুকতেই ম্যাচ শেষ! অনেকে তো রাস্তা থেকেই ফিরে গেছেন। এই দর্শকদের দুঃখ ঘোচানোর জন্য দারুণ এক উদ্যোগ নিয়েছে সিএবি। যেসব ক্রিকেটপ্রেমীরা চতুর্থ ও পঞ্চম দিনের টিকিট কেটেও খেলা দেখার সুযোগ থেকে বঞ্চিত হয়েছিলেন, তাদের টাকা ফেরত দেওয়া হচ্ছে!

সিএবি এবার মূলত অনলাইনে টিকিট বিক্রি করেছে। সেই দায়িত্ব যাদের ছিল, সেই বুকমাইশো সংস্থা সিএবির অনুমতি নিয়ে চতুর্থ ও পঞ্চম দিনের টিকিটের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যারা টিকিট কেটেছিলেন, তাদের কাছে এই সংক্রান্ত মেসেজও পৌঁছে গেছে। ৫ থেকে ৭ দিনের মধ্যে টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে সেই মেসেজে। যে ক্রিকেটপ্রেমীরা অনলাইনে টিকিট কাটেননি, তাদেরও কী ভাবে টাকা ফেরত দেওয়া যায়, সেই ব্যাপারেও ভাবনাচিন্তা করছে সিএবি।

সিএবি সচিব অভিষেক ডালমিয়া বলেন, ‘সিজন টিকিটের ক্ষেত্রে যদি একটা বলও খেলা হয়, তাহলে টাকা ফেরত দেওয়া হয় না। কিন্তু আমরা এই টেস্টের মূলত ডেইলি টিকিট বিক্রি করেছি। এক্ষেত্রে নিয়ম হলো, কোনো নির্দিষ্ট দিন এক বলও খেলা না হলে সে দিনের টাকা ফেরত দিতে হবে। যে কোনো ডেইলি টিকিটের ক্ষেত্রে এটাই নিয়ম। বুকমাইশো আমাদের কাছে লিখিত অনুমতি নিয়েই টাকা ফেরত দিচ্ছে। আর আমরা চাই ক্রিকেটপ্রেমীদের পাশে থাকতে, চাই তারা খেলা দেখতে আসুন। সেই কারণেই এই উদ্যোগ। তবে সিজন টিকিট হলে এটা হতো না।’