দুই দিনের কর্মসূচি দিল বিএনপি

ভারতে সঙ্গে বর্তমান সরকারের সাম্প্রতিক চুক্তিকে দেশের ‘স্বার্থবিরোধী’ উল্লেখ করে তা বাতিল দাবি এবং বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

কর্মসূচি অনুযায়ী শনিবার (১২ অক্টোবর) ঢাকাসহ দেশের সব মহানগর এবং রবিবার (১৩ অক্টোবর) দেশের সব জেলা সদরে জনসমাবেশ করবে দলটি।

আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে অবস্থিত  বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচি ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশবাসীকে বাঁচাতে গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে মুক্ত করে অবৈধ সরকারের পতনের মাধ্যমে জনগণের প্রতি দায়বদ্ধ সরকার প্রতিষ্ঠার জন্য আগামী দিনের সব গণতান্ত্রিক আন্দোলনে ঐকবদ্ধভাবে অংশগ্রহণের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। ইতিহাসের অমোঘ সত্য স্বৈরাচারের বিরুদ্ধে গণতন্ত্রের লড়াই অবিসংবাদিত।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, বরকত উল্লাহ বুলু, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল  প্রমুখ।