দিল্লিতে বিস্ফোরণ: কলকাতায় সফর বাতিল অমিত শাহের

48
Social Share

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কলকাতা সফর বাতিল করা হয়েছে। দিল্লিতে ইসরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণের কারণেই তার পশ্চিমবঙ্গে আসা বাতিল হয়েছে বলে বিজেপি সূত্রে জানা গেছে।

শুক্রবার রাতে কলকাতায় পৌঁছনোর কথা ছিল অমিত শাহের। শনি ও রবিবার তার কিচু রাজনৈতিক কর্মসূচি ছিল। রবিবার হাওড়ার ডুমুরজেলায় তার উপস্থিতিতে বিজেপিতে হেভিওয়েট নেতাদের যোগদান ঘিরে কৌতুহল ছিল তুঙ্গে।

বিজেপি সূত্রে খবর, এই সভাতেই রাজীব বন্দ্যোপাধ্যায়, প্রবীর ঘোষাল, বৈশালী ডালমিয়ার মতো তৃণমূল বিধায়কসহ বেশ কয়েকজন হেভিওয়েট নেতার গেরুয়া শিবিরে যোগদানের সম্ভাবনা রয়েছে।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, শনিবার বিজেপির এ রাজ্যে শাহের কর্মসূচি বাতিল করা হয়েছে। তবে রবিবার ডুমুরজেলা স্টেডিয়ামে দলের যোগদান মেলা হবে। এক্ষেত্রে শাহের বদলে অন্য কোনও হেভিওয়েট নেতৃত্ব ডুমুরজেলার ওই সভায় উপস্থিত থাকতে পারেন।

রাজ্য বিজেপি সূত্রে খবর, এক্ষেত্রে রবিবারের সভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বদলে উপস্থিত থাকতে পারেন সর্বভারতীয় বিজেপি সভাপতি জে পি নাড্ডা বা উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে, বাংলায় গ্রহণযোগ্যতা রয়েছে এমন কোনও প্রথম সারির দলীয় নেতাকেই রবিবার ডুমুরজেলায় হাজির করানোর চেষ্টা চালাচ্ছে বঙ্গ বিজেপি নেতারা।

নয়াদিল্লির বুকে বিটিং রিট্রিট অনুষ্ঠান চলছিল। সেখানে হাজির ছিলেন প্রধানমন্ত্রীসহ ভিভিআইপিরা। তার মধ্যেই শুক্রবার বিকালে নয়াদিল্লির আব্দুল কালাম সরণিতে ইসরায়েলি দূতাবাসের সামনে আইইডি বিস্ফোরণ ঘটে। কম তীব্রতার সেই বিস্ফোরণে তিনটি গাড়ির কাচ ভাঙলেও কেউ হতাহত হননি। এই ঘটনার তদন্তে নামে এনআইএ।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস