‘দিল্লিতে প্রথম দিন থেকে প্রণববাবুর আশীর্বাদ পেয়েছি’, গভীর শোকপ্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

Social Share

নয়াদিল্লি: প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়৷ তাঁর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে নমো লিখেছেন,  প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের প্রয়াণে শোকস্তব্ধ গোটা দেশ৷ দেশের উন্নয়নে তাঁর ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে। সুপণ্ডিত ও রাজনৈতিক জগতের বিশাল মাপের স্তম্ভ ছিলেন তিনি।

মোদী টুইটে লেখেন, রাজনৈতিক জগতে দলমত নির্বিশেষে ও সমাজের সর্বস্তরের মানুষের কাছ তিনি ছিলেন অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তি। নমো আরও লেখেন, ২০১৪ সালে দিল্লিতে আমি নতুন ছিলাম৷ প্রথম দিন থেকে আমি প্রণব মুখোপাধ্যায়ের আশীর্বাদ ও মূল্যবান পরামর্শ পেয়েছি৷ সমর্থন পেয়েছি৷

সোমবার বিকালে শেষ নিশ্বাস ত্যাগ করেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। দিল্লির সেনা হাসপাতালে ৮৪ বছর বয়সে পরলোক গমন করেন ‘ভারতরত্ন’ প্রণব মুখোপাধ্যায়। প্রাক্তন রাষ্ট্রপতির ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় নিজেই টুইটে এ শোক সংবাদ দেন। টুইটে তিনি লেখেন, ভারাক্রান্ত হৃদয় নিয়ে জানাচ্ছি, চিকিৎসকদের সর্বোচ্চ চেষ্টা ও সকলের প্রার্থনা সত্ত্বেও আমার বাবা শ্রী প্রণব মুখোপাধ্যায় পরলোক গমন করেছেন। সকলকে ধন্যবাদ।

গত ১০ আগস্ট থেকে দিল্লির সেনা হাসপাতালে ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়৷ মস্তিষ্কে জমাট রক্ত বের করতে অস্ত্রোপচার করা হয়৷ অপারেশনের আগে প্রণববাবুর করোনা রিপোর্টও পজিটিভ আসে৷ হাসপাতালে ভর্তির ২২ দিনের মাথায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রণববাবু।