ত্রাণ ও উদ্ধার তৎপরতায় নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

Social Share

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বন্যাদুর্গত জেলাসমূহে ত্রাণ ও উদ্ধার তৎপরতা, আশ্রয়কেন্দ্র ব্যবস্থাপনা, যাতায়াত ও যোগাযোগ ব্যবস্থা সচল রাখাসহ ত্রাণ বিতরণ এবং খাদ্য মজুদসহ সামগ্রিক বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।
তিনি আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এক সমন্বয় সভায় এ আহ্বান জানান। তার সভাপতিত্বে দেশে সাম্প্রতিক বন্যা পরিস্থিতি, ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম, আশ্রয়কেন্দ্র, উদ্ধার তৎপরতা, কৃষি খাত, মৎস্য ও প্রাণীসম্পদ ইত্যাদি খাতের ক্ষয়ক্ষতি নিরূপণ এবং সার্বিক ব্যবস্থাপনা নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি, মৎস্য ও প্রাণীসম্পদ খাতে সম্ভাব্য ক্ষয়ক্ষতি নিরূপণ এবং এ সকল খাতে পুনর্বাসন ও প্রণোদনা প্রদানের জন্য যে নির্দেশনা দিয়েছেন সভায় মুখ্য সচিব তা দ্রুততার সঙ্গে বাস্তবানের আহ্বান জানান।
এ ছাড়াও সভায়, ঈদুল আজহার ছুটির সময়ে বন্যা পরিস্থিতির আরও অবনতি হলে, সে বিষয়ে সার্বিক প্রস্তুতি নিয়ে রাখার জন্যও সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করা হয়।
সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব, খাদ্য মন্ত্রণালয় সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক।