তোফায়েল আহমেদের ৭৮তম জন্মদিন উদযাপন

Social Share

নানা আয়োজনে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদের ৭৮তম জন্মদিন উদযাপন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা ১২টায় সদর উপজেলা হল রুমে জেলা আওয়ামী লীগ আলোচনা সভা এবং দোয়া ও মোনাজাতের আয়োজন করে। অনুষ্ঠানে আওয়ামী লীগ ও বিভিন্ন অংগ সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দোস্ত মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভায় টেলিকনফারেন্সে অংশ নিয়ে তোফায়েল আহমেদ বলেন, আমার জীবনের শ্রেষ্ঠ দিন ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি। কারণ সেদিন জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে রেসকোর্স ময়দানে ১০ লক্ষ মানুষের সমাবেশে ‘বঙ্গবন্ধ’ু উপাধীতে ভুষিত করেছি।
তিনি বলেন, আমার জীবন ধন্য, আমি বঙ্গবন্ধুর মত একজন মহান নেতার ¯েœহ, আদর ও ভালবাসা পেয়েছি। আমার জীবনে আর কিছু চাওয়া পাওয়ার নেই। বাকী জীবনটা বাংলাদেশের মানুষের সেবায় উৎসর্গ করলাম। আমার সকল প্রাপ্তি বঙ্গবন্ধুকে নিয়ে। এ সময় তিনি বঙ্গবন্ধুর সঙ্গে তার জীবনের বিভিন্ন স্মৃতিময় মুহূর্ত তুলে ধরেন।
সভায় জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোশারফ হোসেন, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. ইউনছ মিয়া প্রমূখ বক্তব্য রাখেন।
আলোচনা শেষে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তোফায়েল আহমেদ’র সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ভোলা কোর্ট জামে মসজিদের পেশ ঈমাম মাওলানা মাকসুদ ইলাহী।
১৯৪৩ সালের ২২ অক্টোবর ভোলা সদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নের কোড়ালিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তোফায়েল আহমেদ। তার পিতার নাম মৌলভি আজাহার আলী ও মায়ের নাম ফাতেমা খানম। ৩ ভাই ও ৪ বোনের মধ্যে তিনি পঞ্চম।