তালা আলিয়া মাদ্রাসায় শিক্ষক নিয়োগের নামে অর্থ বানিজ্য অভিযোগ

40
Social Share

তালা প্রতিনিধি: তালা আলিয়া মাদ্রাসায় (ইআইএন নং, ১১৯০৭০) শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে একাধিক ব্যক্তির কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। মাদ্রাসার অধ্যক্ষ আবুল ফজল মো. নুরুল্লাহ কৌশলে টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রার্থী জানান, গত বছরের ৪ সেপ্টেম্বর মাদ্রাসার পক্ষ থেকে কম্পিউটার ল্যাব সাইন্স পদে অধ্যক্ষ আবুল ফজল মো. নুরুল্লাহ পত্রিকায় বিজ্ঞপ্তি দেন। বিজ্ঞপ্তি প্রকাশের পরপরই একাধিক প্রার্থীর কাছ থেকে ওই পদে নিয়োগ দেবার কথা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেন। এরমধ্যে এক প্রার্থী বাড়ির গরু ও জমি বিক্রি করে ৫লক্ষ টাকা দেন। কিন্তু দীর্ঘদিনেও ওই প্রার্থীকে নিয়োগ দিতে পারেননি অধ্যক্ষ। যেকারনে ওই প্রার্থী তার দেয়া ৫ লক্ষ টাকা ফেরৎ চাইলে দীর্ঘদিন ধরে নানান তালবাহানা করার পর এখন হুমকি দেয়া হচ্ছে বলে ভুক্তভোগী প্রার্থী অভিযোগ করেন। এঘটনায় অতিদ্রুত নিয়োগ অথবা টাকা ফেরৎ না দিলে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন ক্ষুব্ধ ও ভুক্তভোগী প্রার্থী।
এব্যপারে জানতে চাইলে সংশ্লিষ্ট অধ্যক্ষ আবুল ফজল মো. নুরুল্লাহ কৌশলে বিষয়টি এড়িয়ে যাবার চেষ্টা করে বলেন, আমি কোনও নিয়োগ বিজ্ঞপ্তি দেয়নি। তবে, তিনি আবার নিয়োগের বিষয়ে বলেন, আমি বাইরে থেকে সেখানে চাকুরি করি। স্থানীয় আওয়ামীলীগের বড় বড় নেতারা কমিটির দায়িত্বে আছে। তাদের বাদ দিয়ে কোনও নিয়োগ দেয়া বা প্রার্থীর কাছ থেকে টাকা নেয়ার ক্ষমতা আমার নেই।