তালায় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের সাথে ডিইএফ’র মতবিনিময়

39
Social Share

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: সেবামূলক কাজের সাথে সম্পৃক্ত তালার স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং সরকারি ও বে-সরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে ডিইএফ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দলিত ইম্পাওয়ারমেন্ট ফাউন্ডেশন (ডিইএফ) এর উদ্যোগে, মানুষের জন্য ফাউন্ডেশন’র সহযোগীতায় এবং গ্লোবাল অ্যাফেয়ার্স- কানাডা’র অর্থায়নে রোববার (১৪ মার্চ) সকালে সংস্থার তালাস্থ অফিস কক্ষে মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন ডিইএফ’র পাওয়ার প্রোগ্রাম সমন¦য়কারী ফারজানা কবির।
ডিইএফ’র ফিল্ড ফ্যসিলিটেটর বাহারুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ’র মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাপড়ি। এসময় অন্যান্যের মধ্যে পরিত্রানের নির্বাহী পরিচালক মিলন দাশ, তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান, মুক্তি ফাউন্ডেশন’র প্রোগ্রাম অফিসার সুনন্দা ভদ্র, এনজিও কর্মী ভবতোষ মন্ডল, রনজিৎ সরকার, জুয়েল সরকার, উপজেলা মহিলা বিষয়ক অফিসারের প্রতিনিধি পপি বিশ্বাস, স্বেচ্ছা সেবী প্রতিষ্ঠানের প্রতিনিধি শেখ সিদ্দক, রাহাত আশরাফী, ডিইএফ’র বিপ্লব মন্ডল, রেখা সুলতানা, রতœা দাশ ও সাপোর্ট স্টাফ রিপন সরকার সহ বিভিন্ন সরকারি, বেসরকারি ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এসময়- এনজিও, জিও এবং স্বেচ্ছাসেবী প্রতষ্ঠানের মধ্যে নেটওয়ার্ক স্থাপনের মাধ্যমে স্থানীয় পর্যায়ে নারীর অধিকার সংরক্ষণে নারী নেতৃত্ব তৈরী করা; নারীর প্রতি সহিংসতা ও বৈষম্য প্রতিরোধ, জেন্ডার সমতা নিশ্চিতকরণ, বাল্য বিবাহ দূরীকরন, মানবাধিকার রক্ষা সহ নানান বিষয়ে একসাথে কাজ করার উপর আলোচনা হয়।