তালায় মহিষের মাংস নিয়ে চামড়া রেখে গেলো দূর্বৃত্তরা

39
Social Share

তালা প্রতিনিধি: তালার কলাগাছি বিশ্বাসের চক এলাকায় রাতের আঁধারে মহিষ চুরি করে এনে মাংস নিয়ে নিয়ে চামড়া রেখে গেছে দূর্বৃত্তরা। দূর্বৃত্তদের বর্বর এঘটনায় মহিষ মালিক দরিদ্র ফারুক বিশ্বাস হতভম্ব হযে পড়েছে। ঘটনার পর থকে গোটা এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে।
আশাশুনির দাদপুর গ্রামের মৃত মহাতাব বিশ্বাসের ছেলে ফারুক বিশ্বাস জানান, তিনি দীর্ঘদিন ধরে পাশ্ববর্তী তালা উপজেলার বিশ্বাসের চক বিলে ৮বিঘার ছোট্ট একটি মৎস্য ঘের করে সেখানে মাছ চাষের পাশাপাশি মহিষ পালন করছেন। বর্তমানে সেখানে তার ৬টি মহিষ ছিল।
ফরুক বিশ্বাস জানান, মহিষগুলো সারাদিন বিলে ঘাঁস খাওয়ার পর বুধবার রাতে বিলের মধ্যে বিষ্টু পদ মৎস্য ঘেরের আইলে একত্রে রাখা হয়। এখান থেকে লক্ষাধিক টাকা মূল্যের একটি মহিষ দূর্বৃত্তরা রাতের আঁধারে চুরি করে নিয়ে যায়। পরদিন সকালে মহিষটি চারিদিকে খোজার একপর্যায়ে বিধান চন্দ্র এর ঘেরের মধ্যে মহিষের চামড়া ও ভুড়ি পড়ে থাকতে দেখা যায়। ভুক্তভোগী ফারুক বিশ্বাস জানান, দূর্বৃত্তরা পরিকল্পিত ভাবে মহিষটি চুরি করে মাংস নিয়ে চামড়া ও ভুড়ি ফেলে গেছে।
এঘটনার পর থেকে তালার দূর্গম বিশ্বাসের চক বিলের ছোট ঘের মালিক এবং গরু ও মহিষ মালিকদের মধ্যে নানান আতংক কাজ করছে। এই ঘটনার ধারাবাহিকতায় একসময়ের আতংকিত ওই এলাকায় যে কোনও সময় আবারও বড় ধরনের সহিংস বা আইনশৃঙ্খলার অবনিত ঘটতে পারে এলাকার মানুষ আশংকা করছে। মহিষ চুরি করে মাংস নিয়ে যাওয়া এবং এলাকার আইনশৃঙ্খলা ফের অবনতি হতে পারে- এমন আশংকা নিয়ে ভুক্তভোগী ফারুক বিশ্বাস তালা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।