তালায় প্রেয়ার হাউজ চার্চ এতিমখানা ও উপসনালয় ভাংচুর

34
Social Share

তালা প্রতিনিধি: পূর্ব শত্রুতার জের ধরে তালার হাজরাকাঠি গ্রামে প্রেয়ার হাউজ চার্চ মিশন ও এতিমখানা ভাংচুর করা হয়েছে। ভাড়াটিয়া দূর্বৃত্তদের সাথে নিয়ে স্থানীয় সাধন দাশ ও অমূল্য দাশের ছেলেরা হামলা চালায় বলে অভিযোগে বলা হয়েছে।
প্রেয়ার হাউজ চার্চের পালক স্বপন সরকার জানান, এলাকার দরিদ্র খ্রিষ্টানদের উপসনা এবং খ্রিষ্টান এতিম শিশুদের জীবন মান উন্নয়নের জন্য হাজরাকাঠি গ্রামে জমি কিনে সেখানে একটি উপসনালয় ও এতিমখানা স্থাপন করা হয়। এরপর থেকে স্থানীয় সাধন দাশ ও অমূল্য দাশের ছেলেরা ক্ষুব্ধ হয়ে এই মিশনারী এতিমখানা ও উপসনালয় উচ্ছেদের জন্য নানান ষড়যন্ত্র শুরু করে। একপর্যায়ে তারা দফায় দফায় হামলা ও ভাংচুর করলে তালা থানায় সহ উপজেলা পরিষদ চেয়ারম্যানের অফিসে একাধিকবার সালিশ সভা অনুষ্ঠিত হয়। কিন্তু কোনও সালিশ না মেনে তারা হুমকি ও হামলা অব্যাহত রাখে।
পাস্টর স্বপন সরকার বলেন, তার পিতা সন্তোষ সরকারের সাথে জমি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে সোমবার ভোর রাতে সাধন দাশ সহ তার ছেলে শ্যামল দাশ, সুভাষ দাশ ও উজ্জ্বল দাশ এবং অমূল্য দাশের ছেলে কুমার দাশ, উত্তম দাশ এবং মাধন দাশ ভাড়াটিয়া দূর্বৃত্তদের সাথে নিয়ে বিরোধপূর্ন জমি দখলের জন্য হামলা চালায়। কিন্তু গ্রামবাসীর বাঁধারমুখে জমি দখলে ব্যর্থ হয়ে দূর্বৃত্তরা প্রেয়ার হাউজ চার্চের মিশনারী এতিমখানা ও উপসনালয়ে হামলায় চালিয়ে ভাংচুৃর এবং লুটপাট করে। এসময় বাঁধা দিতে আসলে দূর্বৃত্তরা মিশনের স্টাফ মদন দাসকে কুপিয়ে গুরুতর আহত করে। আহত মদনকে তালা হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় স্বপন সরকার বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে তালা থানায় একটি এজাহার দাখিল করেছেন।
এদিকে, হামলার পর ঘটনার মোটিভ ঘুরাতে এবং পাস্টর স্বপন সরকার সহ তার পরিবারের লোকজনদের হয়রানী করার জন্য হামলাকারী দূর্বৃত্তরা মিথ্যা মামলা সহ আবারও হামলা করার জন্য হুমকি দিচ্ছে বলে ভুক্তভোগী স্বপন সরকার অভিযোগ করেছেন।
এব্যপারে তালা থানার ওসি মো. মেহেদী রাসেল বলেন, ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।